ব্রেকিং:
ঈদের নামাজ শেষে গোমতীতে ঝাঁপ দেয়া যুবকের মরদেহ পাওয়া গেছে লালমাইয়ে করোনা আক্রান্ত শিশু লামিয়া সুস্থ ঈদের নামাজ থেকে আসার পর করোনায় আক্রান্ত এবারের ঈদ ছিল অনলাইনময় করোনা আক্রান্ত হয়ে অতিরিক্ত পুলিশ সুপারের পিতার মৃত্যু আওয়ামী লীগই জনগণের পাশে থাকে, এটাই আওয়ামী লীগের ঐতিহ্য - ওবায়দুল পাশে উঁচু জায়গা রেখে পরিকল্পিতভাবে পানিতে ঈদের নামাজ ৯ জুন পর্যন্ত ভ্যাট রিটার্ন জমার সময় বাড়ালো এনবিআর লোহাগড়ায় ঈদ উপহার পাঠালেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া নতুন ১৫২ সদস্যসহ পুলিশে করোনা আক্রান্ত চার হাজার ছাড়াল প্লাজমা দিতে চান এই চিকিৎসক দম্পতি হাসপাতালে রোগীর স্বজনদের বিরিয়ানি খাওয়ালেন আ’লীগ নেতা অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা
  • বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

৫১২

সিএনজির ছাদে ফুলের বাগান!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

জুয়েল, কুমিল্লার প্রথম সিএনজি চালক, যে ২০ হাজার টাকা খরচ করে তার সিএনজির ছাঁদে এই ফুলের বাগান করে। আজ কান্দিরপাড় থেকে শাসনগাছা আসার সময় তার গাড়ি দিয়ে আসি। তার সাথে কথা বলে জানতে পারলাম, এমন ভালো একটি কাজ করতে গিয়েও তাকে অনেকের অনেক কথা শুনতে হয়েছে। তখন জুয়েল আমাকে বললো, ভাই অনেক ড্রাইভার নেশা করে কতো টাকা খরচ করে ফেলে। কিন্তু আমি তো তা করছি না। আমার অনেক শখ ছিলো এমন কিছু একটা করার। তাই ঢাকায় এমন একজন ড্রাইভারের সাথে যোগাযোগ করে এইটা করলাম।

আমি যখন আজ ওর গাড়ি দিয়ে আসছিলাম তখন প্রায় ৮০% লোক ওর গাড়ির ছবি তুলছিলো। তখন ওর মুখে একটা আনন্দের হাসি ছিলো, যা ২০ হাজার টাকা দিয়ে বা নেশা করে পাওয়া যাবে না।

জুয়েলের কাছে শুনলাম, ওর দেখাদেখি অলরেডি আরেক জন ড্রাইভার আজ বাগান করার কাজ শুরু করে দিয়েছে।
জুয়েলকে একটা কথা বলতে চাই- জুয়েল, পরিবর্তন এই ভাবেই আসে। তোমার দেখাদেখি এখন অনেকে ই করবে কিন্তু কুমিল্লাতে তুমিই প্রথম। যেটা আর কেউ হতে পারবে না।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর