ব্রেকিং:
লেবানন যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ `সংগ্রাম` স্বাস্থ্যখাতের দুর্নীতি দূর করতে কঠোর পদক্ষেপ অসচ্ছল শিক্ষার্থীদের মোবাইল কিনতে টাকা দেবে সরকার প্রধানমন্ত্রীর করোনাকালীন সহায়তা পেলেন রাঙ্গামাটির সাংবাদিকরা আত্রাইয়ে ১৮ গৃহহীন পরিবার পেলো দুর্যোগ সহনীয় পাকাঘর সরকারের মূল লক্ষ্য ‘ভ্যাকসিন সবার আগে নিশ্চিত করা’ নদীর পাড়ে রোপণ করা হবে ১০ লাখ গাছের চারা বন্যায় ছড়াচ্ছে নানা রোগ দেশে করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় তিন হাজার বুদ্ধিজীবী ছাড়াই চলছে বিএনপি সিফাতের জামিন মঞ্জুর প্রদীপ কি ‘আলাদীনের প্রদীপ’ পেয়েছিলেন? দেশেই হচ্ছে আন্তর্জাতিক মানের রাসায়নিক পরীক্ষাগার বিজ্ঞাপন বৃক্ষ এখন বিপজ্জনক বৃক্ষ! ব্রাহ্মণবাড়িয়ায় আবারও হাজারো মানুষের উপস্থিতিতে জানাজা দুই সিটেই যাত্রী বসিয়ে বাড়তি ভাড়া নিচ্ছে কুমিল্লার সব পরিবহন পৌর এলাকার ৫০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ পেয়ারা বদলে দিয়েছে শতাধিক পরিবারের জীবন রোগীর পেটে ব্যান্ডেজ-তুলা রেখে সেলাই করে দিলেন চিকিৎসক বাস্তবায়নের পথে ব-দ্বীপ স্বপ্ন
  • সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪১

১০২

সুদের জিম্মাদার করোনা মৃতের কবর খোঁড়ায় বাধা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ জুলাই ২০২০  

কুমিল্লার চান্দিনায় সুদের জিম্মাদার এক করোনা মৃতের কবর খোঁড়ায় বাধা দেয়ার অভিযোগ উঠেছে। অবশেষে এক স্বেচ্ছাসেবকলীগ নেতার হস্তক্ষেপে ওই মৃতের কাফন-দাফন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

রোববার ভোরে নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই ব্যক্তির। মৃত ব্যক্তি চান্দিনা উপজেলার মহিচাইল ইউপির জামিরাপাড়া গ্রামের বাসিন্দা। তিনি পেশায় কৃষক ছিলেন।

রোববার দুপুরে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. লিটন সরকারের নেতৃত্বাধীন ১০১ সদস্যের স্বেচ্ছাসেবী টিম এসে ওই মৃতের জানাজা শেষে দাফন করেন। এ নিয়ে স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা করোনা উপসর্গ ও করোনা নিয়ে মৃত মোট ১৬ জনের দাফন ও সৎকার সম্পন্ন করেন।

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. লিটন সরকার বলেন, রোববার ভোরে ওই ব্যক্তি মারা যান। বেলা ১১টায় আমরা তার বাড়িতে গিয়ে জানতে পারি সুদের টাকার জিম্মাদার হওয়ায় কবর খুঁড়তে দেয়নি আবদুল কাদির নামে এক ব্যক্তি। পরে আমি তার সঙ্গে কথা বলে কবর খুঁড়ি এবং লাশের গোসল, জানাজা ও দাফন সম্পন্ন করি।

প্রায় এক বছর ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন ওই ব্যক্তি। সম্প্রতি করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়ার পর গত ২৪ জুন চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপর থেকে তিনি নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শিমুল দে বিষয়টি নিশ্চিত করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর