ব্রেকিং:
এলপিএলের নিলামে পাঁচ টাইগার ক্রিকেটার, আছেন সাকিবও দেশে একদিনে ২২ মৃত্যু, শনাক্ত দেড় হাজারের বেশি ‘পাত্র চাই’ বিজ্ঞাপনে ৩০ কোটি টাকা আত্মসাত করল সাদিয়া নারায়ণগঞ্জে মসজিদে আবারো বিস্ফোরণ, নিহত ১ এইচএসসি পরীক্ষার বিষয়ে যা জানালো আন্তঃশিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে আসছে কঠোর আইন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিদ্যুৎ ও জ্বালানি বিভাগকে সম্মাননা প্রদ নাইজেরিয়ায় ধর্ষককে খোজাকরণ আইন পাস চাকরির বয়স ১০ বছর হলে উচ্চতর গ্রেডে বাধা নেই অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে ব্যবসায়ীদের জরিমানা আশুগঞ্জ মোকামে ধান সংকট, লোকসানে চাতাল মালিকরা বাসে তরুণীকে পালাক্রমে ধর্ষণ, অভিযুক্ত চালক-হেলপার গ্রেফতার রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের ভূমিকায় হতাশ বাংলাদেশ বাড়লো একাদশে ভর্তির সময় সাত দেশ থেকে আসছে ৭৯ হাজার টন পেঁয়াজ বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ছাড়াল আখাউড়া স্থলবন্দরে বিএসএফ মহাপরিচালক মাদকের বড় চালানসহ বাবা ছেলে আটক দূর্গাপূজায় থাকছে না বর্ণিল আলোকসজ্জা স্বামী হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সুফিয়া গ্রেপ্তার
  • শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৪ ১৪২৭

  • || ৩০ মুহররম ১৪৪২

১৩

সেই চেকপোস্টে সিনহার বোনের অভিনব প্রতিবাদ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০  

টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। একমাত্র ভাইয়ের হত্যাকারীদের বিরুদ্ধে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস।

এ ঘটনায় টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ লিয়াকত আলীসহ ১৪ জন কারাগারে রয়েছেন।

এদিকে একমাত্র ভাইয়ের এমন মৃত্যু মেনে নিতে পারছেন না বোন শারমিন। তিনি বিচারের জন্য দৌড়ঝাঁপ করছেন, চালিয়ে যাচ্ছেন প্রতিবাদ।

এবার নিজেই ঘটনাস্থল বাহারছড়া পুলিশ চেকপোস্টে বুকে ‘কাম ডাউন’ প্ল্যাকার্ড ঝুলিয়ে ভাই হত্যার অভিনব প্রতিবাদ জানিয়েছেন। চেয়েছেন দোষীদের কঠিন বিচার। শারমিন শাররিয়ার ফেরদৌসের এ অভিনব প্রতিবাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান গাড়ি থেকে নামার সিগন্যাল পেয়ে দুই হাত ওপরে তুলে পিস্তল তাক করা লিয়াকতের উদ্দেশ্যে ‘কাম ডাউন’ বা শান্ত হওয়ার আহ্বান জানিয়ে নামেন। গাড়ি থেকে নামতেই তাকে পর পর চারটি গুলি করেন লিয়াকত। সাক্ষীদের কাছ থেকে জানার পর ঘটনাস্থলে গিয়ে বোনের এ অভিনব প্রতিবাদ দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করেছে ব্যাপকভাবে।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর