ব্রেকিং:
মাস্ক ছাড়া বাইরে বের হলে ৬ মাসের জেল, ১ লাখ টাকা জরিমানা করোনা প্রকল্পে বিশেষ বরাদ্দ ২০৭ কোটি টাকা এসএসসির সব সূচকেই ভাল ফল দেশে আজও দুই হাজারের অধিক আক্রান্ত, মৃত্যু ২২ করোনা আক্রান্তদের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নতুন সেবা নারী শান্তিরক্ষীদের অবদানের কথা তুলে ধরলেন রাবাব ফাতিমা করোনা শনাক্ত করতে রাজধানীতে আরো দুটি ল্যাব চালু ভর্তুকি খাতে বরাদ্দ বাড়ছে সাড়ে ৫ হাজার কোটি টাকা মানব পাচারকারীদের গ্রেফতারে তদন্তে নেমেছে সিআইডি সিএএমএসের মাধ্যমে হচ্ছে গরিবদের ডাটাবেস শিক্ষাপ্রতিষ্ঠান এখনই খোলা হবে না : প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের ২০০০ কোটি টাকা সুদ মওকুফ করা হবে : প্রধানমন্ত্রী দুই মাস পর পুরোনো রূপে চাঁদপুর, স্বাস্থ্যবিধি মেনে চলছে লঞ্চ বৃদ্ধকে প্লাজমা দিলেন করোনাজয়ী চিকিৎসক বরুড়ার সেই চা বিক্রেতার স্কুলে শতভাগ পাশ চাঁদপুরে আরো ১১ জনের করোনা শনাক্ত ছেলের মরদেহ নিয়ে সাড়ে ৬ ঘণ্টা সড়কে দাঁড়িয়ে ছিলেন বাবা-মা কুমিল্লায় চিকিৎসকসহ নতুন আক্রান্ত ১০৩ করোনার অবনতি হলে এবার কঠোর লকডাউন: প্রধানমন্ত্রী এস.এস.সি-২০২০ এর ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডের অভাবনীয় সাফল্য
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

১০০৩

সোয়া কোটি টাকা লুটের অভিযোগে প্রতারক জামাল গ্রেফতার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

প্রতারনার মাধ্যমে ১ কোটি ২৫ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে কুমিল্লার বহুল আলোচিত ডিস কামালের ছোট ভাই প্রতারক জামাল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকার পল্টন এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে পল্টন থানা পুলিশ। শনিবার দুপুরে ধৃত জামাল হোসেনকে কারাগারে পাঠিয়েছে বলে জানান পল্টন থানার পরিদর্শক (অপারেশান) মো. আবু ছিদ্দিক।

মামলার নথি ও পুলিশ সূত্রে জানা গেছে, কুমিল্লা সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গুনানন্দি গ্রামের মৃত সুয়া মিয়ার ছেলে জামাল হোসেন একই জেলার চৌদ্দগ্রাম উপজেলার গোলাম সরওয়ারকে ব্যবসায়িক অংশীদার করার কথা বলে ১ কোটি ২৫ লক্ষ টাকা হাতিয়ে নেয়। অংশীদারিত্ব না দেয়ায় ও দীর্ঘ দিনেও টাকা ফেরৎ না পেয়ে ঢাকার সিএমএম কোর্টে প্রতারনার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন গোলাম সরওয়ার। ওই মামলায় জামালের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে আদালত। এই মামলায় তাকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ।

জানা গেছে, ঢাকার পুরানা পল্টন এলাকায় ‘এ্যাপল জোন’ নামের কম্পিউটার সামগ্রী বিক্রির একটি দোকান রয়েছে জামালের। তার ব্যবসায়িক অংশীদার করার কথা বলে সোয়া কোটি টাকা নেয় গোলাম সরওয়ারের কাছ থেকে। একইভাবে ব্যবসায়িক অংশীদার করার কথা বলে কুমিল্লার বিভিন্ন উপজেলার বেশ কয়েকজন থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয় জামাল। তার এমন প্রতারনার শিকার হয়ে সর্বশান্ত সরওয়ার আইনী প্রক্রিয়া বেছে নেয়। তাছাড়া কম্পিউটার সামগ্রী আমদানি রপ্তানীর সুযোগকে কাজে লাগিয়ে বিদেশে মাদক পাচার করার অভিযোগ রয়েছে জামাল ও তার বড় ভাই ডিশ কামালের বিরুদ্ধে। কুমিল্লা ক্যান্টনমেন্ট লাগোয়া গুনানন্দি গ্রামের বাসিন্দা এই দুই ভাই ক্যান্টনমেন্ট  মার্কেটে  দোকান বরাদ্দের নামে অনেক নিরীহ মানুষদের কাছ থেকে হাতিয়ে নেয়া অর্থ ফেরৎ না দিয়ে সর্বশান্ত করেছে। জামানতের টাকা ফেরত না পেয়ে অনেক দোকানিই  এখন দিশেহারা I

জানতে চাইলে পল্টন থানার পরিদর্শক (অপারেশান) মো. আবু ছিদ্দিক বলেন, একটি প্রতারনার মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি ছিল জামালের বিরুদ্ধে। আমরা পরোয়ানা অনুযায়ী তাকে গ্রেফতার করে তাকে কারাগারে পাঠিয়েছি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর