ব্রেকিং:
পানিতে ডুবে চাচাতো জেঠাতো ভাইয়ের করুণ মৃত্যু কর্মকর্তার বিরুদ্ধে আর্থিক প্রতিষ্ঠানের সাথে জড়িত থাকার অভিযোগ ৮ বিভাগে কেন্দ্র করে স্ব-শরীরে নেয়া হবে ঢাবির ভর্তি পরীক্ষা পুনর্নির্ধারণ হচ্ছে আলুর দাম: কৃষিমন্ত্রী ধর্ষণ প্রতিরোধে বিশিষ্ট নাগরিকদের সাত প্রস্তাব দেশে করোনায় একদিনে আক্রান্ত-মৃত্যু কমেছে ‘ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা বন্ধে কঠোর অবস্থানে সরকার’ তরুণরাই উন্নত-সমৃদ্ধ দেশ গড়ার হাতিয়ার: পলক একনেকে ১৬৬৮ কোটি টাকার ৪ প্রকল্পের অনুমোদন প্রতিপক্ষকে ফাঁসাতে দশ বছরের শিশুকে ২৫ বছর দেখিয়ে ধর্ষণ মামলা যেভাবে গ্রেফতার হল শিশু পর্নোগ্রাফি চক্রে জড়িত তিন ছাত্র বিশ্ব পরিসংখ্যান দিবস আজ সাগরের বুকে জেগে ওঠা এক টুকরো শহর মেঘনায় ইলিশ শিকারী ৫৫ জেলের জেল-জরিমানা আখাউড়া স্থলবন্দরে ৭ দিন আমদানি-রফতানি বন্ধ জাতীয় সংগীত বিকৃত করায় মাদরাসার কার্যক্রম বন্ধ সারাদেশে শুরু হলো কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযান রায়হানকে নির্যাতনের রোমহর্ষক বর্ণনা দিলেন প্রত্যক্ষদর্শীরা অ্যাপের মাধ্যামে জানা যাবে মামলার সর্বশেষ তথ্য কিশোরীরাই টার্গেট, নগ্ন ভিডিও যায় ‘ডার্ক সাইটে’
  • বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

৮৫

স্টুডিওর আড়ালে পাসপোর্টের দালালি, মূল হোতা আটক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

কুমিল্লা নগরীর মনোহরপুরে একটি স্টুডিও থেকে ২৮৬টি পাসপোর্ট, আবেদন ও নকল সিলমোহরসহ দালালচক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। 

বুধবার মনোহরপুর ফাইন স্টুডিওতে অভিযান চালিয়ে এসব পাসপোর্ট উদ্ধার করে র‌্যাব। এ সময় স্টুডিওর মালিক ও পাসপোর্ট দালাল চক্রের অন্যতম হোতা মোহাম্মদ আতি খানকে আটক করে র‌্যাব। 

আতিক কোতোয়ালি থানার মনোহরপুর এলাকার আব্দুল মতিন খানের ছেলে। স্টুডিওতে তল্লাসি চালিয়ে ২১১টি নতুন পাসপোর্ট, ৭৫টি পুরনো মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট, পাসপোর্টের আবেদন ফরম, বিভিন্ন সরকারি কর্মকর্তার পদবিসহ নকল সিলমোহর উদ্ধার করে র‌্যাব। 

র‌্যাব ১১ সিপিসি-২ এর অধিনায়ক মেজর নাজমুস সাকিব জানান, ফটো স্টুডিওর আড়ালে মো. আতিক দীর্ঘদিন ধরে পাসপোর্টের দালালী ব্যবসা করে আসছে। এদিকে কুমিল্লা পাসপোর্ট অফিস নোয়াপাড়া এলাকা থেকে একই দিন কোতোয়ালি থানার নোয়াপাড়া গ্রামের লাল মিয়া মেম্বারের ছেলে মো. ইকবাল হোসেন, বুড়িচং থানার গণেশপুর গ্রামের আফিল উদ্দিনের ছেলে মো. আবুল কালাম আজাদ ও কোতোয়ালি থানার নোয়াপাড়া গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে কাজী মিনহাজ উদ্দিন মিনুকে আটক করা হয়। 

এ সময়ে আসামিদের থেকে ৪৩৬টি পাসপোর্ট, নগদ এক লাখ চুয়াল্লিশ হাজার টাকা এবং পাসপোর্ট তৈরির বিপুল পরিমাণ কাগজপত্র উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতার আসামিরা সবাই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর