ব্রেকিং:
১৫ বছরেও হয়নি মনোহরগঞ্জের নিজস্ব পোস্টাল কোড ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত আটক নারী ও শিশু নির্যাতন দমন আইনের চূড়ান্ত অনুমোদন মেঘনায় জেলেদের হামলায় ১০ নৌ-পুলিশ আহত বিরল দৃষ্টান্ত, পুলিশের হাতে সন্তানকে তুলে দিলেন মা দেশে একদিনে আক্রান্ত এক হাজারের বেশি, মৃত্যু বেড়েছে ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন শুরু করেছে সরকার নারীদের একাকিত্বকে টার্গেট করেই চলে কামালের ধর্ষণ আর প্রতারণা ৭ বছরের চাচাতো বোনকে ধর্ষণ করল ১৪ বছরের কিশোর! বিশ্বে একদিনে আক্রান্ত ৪ লাখের বেশি, মৃত্যু ৫৫৯৯ সড়কে গাছ ফেলে পুলিশের গাড়িতে ডাকাতি! স্বাস্থ্যবিধি মেনে ১ নভেম্বর থেকে সবার মিলছে ওমরার সুযোগ স্ত্রীর সামনেই মুরগির সঙ্গে বিকৃত যৌনতায় মেতে ওঠেন রেহান দেশে এক গাভি বছরে জন্ম দেবে দু্টি বাছুর নারীদের অংশগ্রহণ আরো বাড়ানোর আহ্বান বাংলাদেশের আসলের মোড়কে নকল পণ্যের ছড়াছড়ি, বিপাকে ক্রেতারা ২০৩০ সালের মধ্যে সড়কে মৃত্যু ৫০ শতাংশ কমানো হবে কিশোর ইয়াসিন খুনের প্রধান আসামি গ্রেফতার ঘুরে দাঁড়াচ্ছে স্বল্প আয়ের মানুষ চান্দিনায় অবাধে চলছে ড্রেজার মেশিন
  • রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪২

১৩

স্তন ক্যানসার সচেতনতা দিবস আজ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০  

আজ শনিবার দেশে অষ্টমবারের মতো পালিত হবে এ স্তন ক্যানসার সচেতনতা দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য-‘স্থূলতা স্তন ক্যান্সারের ঝুঁকি বাড়ায়।’

২০১৩ সাল থেকে বেসরকারিভাবে এ দিবস উদযাপিত হচ্ছে স্তন ক্যানসার সম্পর্কে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে। এবার দিবসটি উদযাপন ও মাসজুড়ে নানা কর্মসূচি হাতে নিয়েছে যৌথভাবে আটটি সংগঠনের মোর্চা ‘বাংলাদেশ স্তন ক্যানসার সচেতনতা ফোরাম’ ও রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশ। 

গতকাল শুক্রবার লালমাটিয়ায় কমিউনিটি অনকোলজি সেন্টারে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অক্টোবর মাসের বিস্তারিত কর্মসূচি অবহিত করেন ফোরামের প্রধান সমন্বয়কারী ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন।

তিনি জানান, আন্তর্জাতিক সংস্থার অনুমিত হিসেব অনুযায়ী দেশে প্রতি বছর প্রায় সাড়ে ১২ হাজার নারী নতুন করে স্তন ক্যান্সারে আক্রান্ত হন। মারা যান প্রায় সাত হাজার।

দিবসটি উপলক্ষে আজ সকাল সকাল ৯টায় জাতীয় ক্যানসার ইনস্টিটিউট ও হাসপাতালের বহির্বিভাগে আসা রোগী ও স্বজনদের লিফলেট ও মাস্ক বিতরণসহ নানা কর্মসূচি নেয়া হয়েছে।

কুমিল্লার ধ্বনি
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর