ব্রেকিং:
ঈদের নামাজ শেষে গোমতীতে ঝাঁপ দেয়া যুবকের মরদেহ পাওয়া গেছে লালমাইয়ে করোনা আক্রান্ত শিশু লামিয়া সুস্থ ঈদের নামাজ থেকে আসার পর করোনায় আক্রান্ত এবারের ঈদ ছিল অনলাইনময় করোনা আক্রান্ত হয়ে অতিরিক্ত পুলিশ সুপারের পিতার মৃত্যু আওয়ামী লীগই জনগণের পাশে থাকে, এটাই আওয়ামী লীগের ঐতিহ্য - ওবায়দুল পাশে উঁচু জায়গা রেখে পরিকল্পিতভাবে পানিতে ঈদের নামাজ ৯ জুন পর্যন্ত ভ্যাট রিটার্ন জমার সময় বাড়ালো এনবিআর লোহাগড়ায় ঈদ উপহার পাঠালেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া নতুন ১৫২ সদস্যসহ পুলিশে করোনা আক্রান্ত চার হাজার ছাড়াল প্লাজমা দিতে চান এই চিকিৎসক দম্পতি হাসপাতালে রোগীর স্বজনদের বিরিয়ানি খাওয়ালেন আ’লীগ নেতা অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা
  • বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

৫৯৪

স্থগিত ৫ উপজেলায় ভোট ১৮ জুন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ মে ২০১৯  

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের বিভিন্ন ধাপে স্থগিত হওয়া ৫টি উপজেলার ভোটগ্রহণ আগামী ১৮ জুন অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

বুধবার এ সংক্রান্ত নির্দেশনা সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠিয়েছেন ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান। 

নির্দেশনায় বলা হয়েছে- নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া ও ফেনীর ছাগলনাইয়া উপজেলার স্থগিত নির্বাচন ১৮ জুন অনুষ্ঠানের জন্য সিদ্ধান্ত দিয়েছে ইসি। এক্ষেত্রে এসব উপজেলার নির্বাচন যে পর্যায়ে স্থগিত করা হয়েছিল, সেই পর্যায় থেকেই আবার প্রক্রিয়া শুরু করতে বলা হয়েছে।

এর আগে রাজশাহীর পবা উপজেলার স্থগিত নির্বাচনও ১৮ জুন সম্পন্ন করার জন্য নির্দেশনা দিয়েছে ইসি। ১৮ জুন পঞ্চম উপজেলা পরিষদের পঞ্চম তথা শেষ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ধাপে ১৬টি উপজেলায় ভোটগ্রহণের তফসিল দেয়া হয়েছে। সব মিলিয়ে এ দিন ২২ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

উপজেলাগুলো হলো- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জ বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, শেষ ধাপে ছয়টি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এগুলো হলো- গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, বাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।

কুতুবদিয়ায় ভাইস-চেয়ারম্যান পদে ভোট ১৩ জুন
এদিকে কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আগামী ১৩ জুন ভোটগ্রহণের নির্দেশনা দিয়েছে কমিশন। ইসির উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনাটিও আজ সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে পাঠানো হয়েছে। এতে ইসির নির্দেশনা অনুযায়ী কার্যক্রম নেয়ার কথা বলা হয়েছে।

এছাড়া চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় নির্বাচনের স্থগিত দু’টি কেন্দ্রেও ১৩ জুন ভোটগ্রহণের নির্দেশনা দিয়েছে ইসি। রিটার্নিং কর্মকর্তা হিসেবে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসককে পাঠানো নির্দেশনায় পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র দু’টিতে পুনঃভোটগ্রহণ করতে বলা হয়েছে। 

কুমিল্লার ধ্বনি
নির্বাচনী হাওয়া বিভাগের পাঠকপ্রিয় খবর