ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

স্বপদে বহাল থেকেই নির্বাচন করতে পারবেন সেলিম প্রধান

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ মে ২০২৪  

কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনে স্বপদে বহাল থেকেই উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশ নিতে পারবেন শাহ্ মো. সেলিম প্রধান। তিনি উপজেলার ৯নং মাইজখার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান।
সোমবার (২০ মে) নির্বাচন কমিশনের আপিল শুনানিতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালতের বিচারপতি এম এনায়েতুর রহিম হাই কোর্টের দেয়া পূর্বের রায় বহাল রাখায় শাহ্ মো. সেলিম প্রধান এর প্রার্থী হতে আর কোন বাঁধা রইল না। বিষয়টি নিশ্চিত করেছেন শাহ্ মো. সেলিম প্রধান এর পক্ষের আইনজীবী ব্যারিস্টার মো. আবদুল্লাহ্ আল মামুন।
এর আগে গত ৭ মে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বহাল থেকে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য ‘উপজেলা পরিষদ আইন ১৯৯৮ এর ধারা-৮ এর উপধারা-২ (চ)’ কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করেন শাহ্ মো. সেলিম প্রধান। ৮ মে বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামান এর বেঞ্চ সেলিম প্রধান এর মনোনয়ন গ্রহণ এবং নিয়মানুযায়ী প্রতীক বরাদ্দের জন্য নির্বাচন কমিশন এবং রিটার্নিং অফিসারকে নির্দেশনা দিয়ে একটি রায় প্রদান করেন।’
এদিকে ওই রিটের প্রেক্ষিতে বাংলাদেশ নির্বাচন কমিশন আপিল বিভাগের শরণাপন্ন হয়। সোমবার হাই কোর্টের দেয়া পূর্বের রায় বহাল রাখে চেম্বার জজ।
এর আগে গত ১৩ মে সোমবার কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। সুপ্রিম কোর্টের আদেশ প্রতিপালনের সুবির্ধাথে ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৪র্থ ধাপে ০৫ জুন ২০২৪ তারিখে অনুষ্ঠেয় কুমিল্লা জেলার চান্দিনা উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করার বিষয়টি উল্লেখ করে সোমবার একটি গণ-বিজ্ঞপ্তি জারি করেন কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাচনের রিটার্নিং অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।
উল্লেখ্য, চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনে শাহ্ সেলিম প্রধান সহ চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ে সেলিম প্রধানের মনোনয়ন সম্পর্কে কোন সিদ্ধান্ত না দিয়ে অপর ৬জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করে কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাচনের রিটার্নিং অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।