ব্রেকিং:
নানান রোগের ঝুঁকি কমায় আকর্ষণীয় এই ফলটি এসব কারণে বিয়ে করলে পস্তাতে হতে পারে! গুগল ম্যাপে যোগ হচ্ছে নতুন ফিচার স্ত্রী’র রাগ-অভিমানে করণীয় এবার স্বেচ্ছাসেবকলীগ সভাপতি কাওসারকে অব্যাহতি ১ম বর্ষের খাতা দেখছেন প্রভাষকের ৩য় বর্ষের শ্যালিকা কেরামতি দেখাতে কবরে নেমে মৃত্যুর হাত থেকে ফিরলেন পীর (ভিডিও) আবরার হত্যায় রুমমেট মিজান পাঁচ দিনের রিমান্ডে সড়ক পরিবহন আইন কার্যকর ১ নভেম্বর থেকে ধরা খেয়ে ৫১ লাখ টাকা দেনমোহরে বিয়ে করলেন পুলিশ কর্মকর্তা মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন শিরিন আক্তার শিলা বিকাশের দোকানে ক্যাসিনো ব্যবসা, আটক ৫ সরকারি জমিতে বস্তি, নিয়ন্ত্রণ বেসরকারি বিসিবির আশ্বাসে ক্রিকেটারদের আন্দোলন স্থগিত ক্যাসিনোকাণ্ড: দুই এমপিসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা রেমিট্যান্স আয়ে এগিয়ে মধ্যপ্রাচ্যের প্রবাসীরা বিমান উড্ডয়নে যত্নবান হতে হবে: প্রধানমন্ত্রী ব্রাহ্মণপাড়ায় শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা ৪ কি. মি. জ্যামের নেপথ্যে.. এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১২০৬

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য ৫০ লাখ টাকার সরকারি অনুদান

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯  

২০১৮-১৯ অর্থবছরে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য সরকারি অনুদানপ্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এবার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে মোট পাঁচজনকে ১০ লাখ টাকা করে অনুদান দেয়া হচ্ছে।

৯ এপ্রিল প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদানপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। যেখানে পাঁচটি চলচ্চিত্রের নাম প্রকাশ করা হয়েছে।

 

 

এবার সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রগুলো হলো- ‘খিজির পুরের মিসি’ পরিচালক জান্নাতুল ফেরদৌস আইভি, ‘মিঠুর একাত্তর যাত্রা’ প্রযোজক নাসির উদ্দীন ও পরিচালক জাহিদ সুলতান, ‘রুপালি কথা’ পরিচালক নাজমুল হাসান, ‘শিকল ভাঙ্গার গান’ পরিচালক ফারাশাত রিজওয়ান ও ‘ময়না’ পরিচালক উজ্জ্বল কুমার মন্ডল।

‘মিঠুর একাত্তর যাত্রা’ ছবিটি ছাড়া অন্য চলচ্চিত্রগুলোর প্রযোজক ও পরিচালক একই ব্যক্তি।

তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করা এবং বাংলাদেশের আবহমান সংস্কৃতি সমুন্নত রাখার লক্ষ্যে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমান সমৃদ্ধ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্যই এই অনুদান।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর