ব্রেকিং:
বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম দুদকের অভিযানে সরকারি ওষুধ বেচতে গিয়ে ধরা খেল নার্স বাংলাদেশে বিলুপ্তি’র পথে শতাধিক দেশীয় মাছ

শুক্রবার   ১৯ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৬ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
১১৪৫

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য ৫০ লাখ টাকার সরকারি অনুদান

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯  

২০১৮-১৯ অর্থবছরে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য সরকারি অনুদানপ্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এবার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে মোট পাঁচজনকে ১০ লাখ টাকা করে অনুদান দেয়া হচ্ছে।

৯ এপ্রিল প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদানপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। যেখানে পাঁচটি চলচ্চিত্রের নাম প্রকাশ করা হয়েছে।

 

 

এবার সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রগুলো হলো- ‘খিজির পুরের মিসি’ পরিচালক জান্নাতুল ফেরদৌস আইভি, ‘মিঠুর একাত্তর যাত্রা’ প্রযোজক নাসির উদ্দীন ও পরিচালক জাহিদ সুলতান, ‘রুপালি কথা’ পরিচালক নাজমুল হাসান, ‘শিকল ভাঙ্গার গান’ পরিচালক ফারাশাত রিজওয়ান ও ‘ময়না’ পরিচালক উজ্জ্বল কুমার মন্ডল।

‘মিঠুর একাত্তর যাত্রা’ ছবিটি ছাড়া অন্য চলচ্চিত্রগুলোর প্রযোজক ও পরিচালক একই ব্যক্তি।

তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করা এবং বাংলাদেশের আবহমান সংস্কৃতি সমুন্নত রাখার লক্ষ্যে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমান সমৃদ্ধ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্যই এই অনুদান।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর