ব্রেকিং:
গুগল ম্যাপে যোগ হচ্ছে নতুন ফিচার স্ত্রী’র রাগ-অভিমানে করণীয় এবার স্বেচ্ছাসেবকলীগ সভাপতি কাওসারকে অব্যাহতি ১ম বর্ষের খাতা দেখছেন প্রভাষকের ৩য় বর্ষের শ্যালিকা কেরামতি দেখাতে কবরে নেমে মৃত্যুর হাত থেকে ফিরলেন পীর (ভিডিও) আবরার হত্যায় রুমমেট মিজান পাঁচ দিনের রিমান্ডে সড়ক পরিবহন আইন কার্যকর ১ নভেম্বর থেকে ধরা খেয়ে ৫১ লাখ টাকা দেনমোহরে বিয়ে করলেন পুলিশ কর্মকর্তা মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন শিরিন আক্তার শিলা বিকাশের দোকানে ক্যাসিনো ব্যবসা, আটক ৫ সরকারি জমিতে বস্তি, নিয়ন্ত্রণ বেসরকারি বিসিবির আশ্বাসে ক্রিকেটারদের আন্দোলন স্থগিত ক্যাসিনোকাণ্ড: দুই এমপিসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা রেমিট্যান্স আয়ে এগিয়ে মধ্যপ্রাচ্যের প্রবাসীরা বিমান উড্ডয়নে যত্নবান হতে হবে: প্রধানমন্ত্রী ব্রাহ্মণপাড়ায় শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা ৪ কি. মি. জ্যামের নেপথ্যে.. এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিতে বিশেষ অভিযান সংস্কারের অভাবে সড়কের বেহাল দশা

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৯০৬

স্বাধীনতা বিরোধীরা আওয়ামী লীগে প্রবেশ করতে পরেবে না- হানিফ

প্রকাশিত: ৪ জুলাই ২০১৯  

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, মাহবুবুল আলম হানিফ বলেছেন, আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, বাংলাদেশ আওয়ামী লীগে স্বাধীনতাবিরোধী বা জামায়াতে ইসলামীর কোনো ব্যক্তির প্রবেশের সুযোগ নেই। শুধু জামায়াতে ইসলামী নয়, স্বাধীনতা বিরোধী জামাতের পরিবারের কোনো সদস্যকেও এ দলে অন্তর্ভূক্ত করা যাবে না। চৌদ্দগ্রাম পৌরসভা ও মুন্সীরহাট ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাধীনতার ঘোষণা প্রসঙ্গে মাহাবুব উল আলম হানিফ বলেন, জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধুর পক্ষে তৃতীয় নম্বর স্বাধীনতার পাঠক। তিনি কখনও ঘোষক ছিলেন না। মহান মুক্তিযুদ্ধের সময় এদেশের ৩০ লাখ মানুষ শহীদ হন, ২ লাখ মা বোন ইজ্জত হারান। দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু সাড়ে ১১ হাজার যুদ্ধ অপরাধীর তালিকা করেন এবং এদের বিচার করার জন্য দালাল আইন করেন। জিয়াউর রহমান ক্ষমতায় এসে দালাল আইন বাতিল করার মাধ্যমে এদের বিচারের পথ বন্ধ করে দেন। একজন প্রকৃত মুক্তিযোদ্ধার পক্ষে যা কখনো সম্ভব নয়। তার এসব কর্মকান্ডের মাধ্যমে প্রমাণ হয় জিয়াউর রহমান বাংরার স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে যোগ দেননি। তিনি যোগ দিয়েছেন পাকিস্তানের এজেন্ট হিসেবে তাদের পক্ষে কাজকরার জন্য।

চৌদ্দগ্রাম পৌরসভা এবং মুন্সীর হাট ইউনিয়ন আওয়ামী লীগের যৌথ উদ্যোগে, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে চৌদ্দগ্রাম বাজারে স্থাপিত স্থায়ী মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি। সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুস সোবহান ভূইয়া ।
প্রধান বক্তার বক্তব্যে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি বলেন, আজ থেকে ৭০ বছর আগে ঢাকার রোজ গার্ডেনে বঙ্গবন্ধুসহ নেতৃবৃন্দ আওযামী লীগ প্রতিষ্ঠা করেন। বিএনপি, জাতীয় পার্টি ক্যান্টেনম্যান্টে সৃষ্টি হয়েছে। জিয়াউর রহমান ও হুসেইন মোহাম্মদ এরশাদ ক্ষমতা দলখল করে সংগঠন সৃষ্টি করেছেন। আওয়ামীলীগের বড় অর্জন বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা প্রিয় মাতৃভূমিকে স্বাধীন করেছি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর