ব্রেকিং:
শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা পুলিশের বিলম্বে ৪ কিলোমিটার জ্যাম! এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিতে বিশেষ অভিযান সংস্কারহীন সড়কের ভোগান্তিতে যাত্রীরা কোটি টাকা নিয়ে উধাও এনজিও! ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি সেতুর অভাবে ভোগান্তিতে ২০ হাজার মানুষ পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা? ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানান অভিযোগ ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য প্রচারে গ্রেপ্তার ২ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১২৯৮

হামলার আশঙ্কা, পর্যটকদের দ্রুত কাশ্মীর ছাড়ার নির্দেশ

প্রকাশিত: ৩ আগস্ট ২০১৯  

ফের কাশ্মীরে বড় ধরণের হামলার আশঙ্কা করা হচ্ছে। এ জন্য পর্যটকদের যতো দ্রুত সম্ভব জম্মু-কাশ্মীর থেকে সরে যেতে বলেছে রাজ্য সরকার। এ ব্যাপারে সরকারের সব দফতরে নির্দেশনা পাঠিয়ে চিঠি দেয়া হয়েছে।

ভারতীয় টেলিভিশন এনডিটিভি জানিয়েছে, শুক্রবার জম্মু-কাশ্মীর প্রশাসনের পক্ষে এক বিবৃতিতে বলা হয়, অমরনাথ যাত্রীদের লক্ষ্য করে জঙ্গি হামলা হতে পারে এমন গোয়েন্দা প্রতিবেদন পেয়েছে সেনাবাহিনী। তারই প্রেক্ষিতে এ পদক্ষেপ।

বিবৃতিতে বলা হয়, গোয়েন্দা সূত্রে জানা গেছে বড় ধরনের হামলার ছক কষছে জঙ্গিরা। মূলত অমরনাথ যাত্রীরাই তাদের নিশানায় রয়েছেন। উপত্যকায় এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে অমরনাথ যাত্রী এবং পর্যটকদের নিরাপত্তাকেই প্রাধান্য দেয়া হচ্ছে। তাই যতো শিগগিরই সম্ভব সবাইকে নিরাপদে ফিরে যাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, অমরনাথ যাত্রাপথে পাকিস্তানে তৈরি একটি ল্যান্ডমাইন ও একটি স্নাইপার রাইফেলও পাওয়া গেছে। যৌথ সাংবাদিক সম্মেলনে সেনাবাহিনী ও জম্মু কাশ্মীর পুলিশ বলছে, অমরনাথ যাত্রায় পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গিরা নিরাপত্তায় বিঘ্ন ঘটাতে পারে।

জঙ্গি হামলার আশঙ্কায় কাশ্মীরের বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়। তল্লাশি অভিযানে পাকিস্তানে তৈরি একটি ল্যান্ডমাইন এবং টেলিস্কোপসহ একটি স্নাইপার রাইফেল পাওয়া গেছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর