ব্রেকিং:
পাকিস্তানকে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে বেশি পশু কোরবানি বাংলাদেশে বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী হুজুর সেজে ধর্ষককে ধরলেন পুলিশ কর্মকর্তা বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় মিয়ানমারের তদন্ত দল টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কুমিল্লায় র‌্যাবের অভিযানসাড়ে ৫০০ ইয়াবাসহমাদক ব্যবসায়ী আটক স্মার্টকার্ড পাবে ছয় বছরের শিশুও! ডেঙ্গু আক্রান্তদের ৮৪ শতাংশ সুস্থ হয়ে ফিরেছেন ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট বাতিল প্রসব বেদনা নিয়েই ছয় কিলোমিটার হাঁটলেন কাশ্মীরি মা যুদ্ধ শুরু! ভারতের ৫ পাকিস্তানের ৩ সেনা নিহত ঈদের আগে ৯ দিনে সর্বোচ্চ রেমিটেন্সের রেকর্ড সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার

সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
১২৬৩

হামলার আশঙ্কা, পর্যটকদের দ্রুত কাশ্মীর ছাড়ার নির্দেশ

প্রকাশিত: ৩ আগস্ট ২০১৯  

ফের কাশ্মীরে বড় ধরণের হামলার আশঙ্কা করা হচ্ছে। এ জন্য পর্যটকদের যতো দ্রুত সম্ভব জম্মু-কাশ্মীর থেকে সরে যেতে বলেছে রাজ্য সরকার। এ ব্যাপারে সরকারের সব দফতরে নির্দেশনা পাঠিয়ে চিঠি দেয়া হয়েছে।

ভারতীয় টেলিভিশন এনডিটিভি জানিয়েছে, শুক্রবার জম্মু-কাশ্মীর প্রশাসনের পক্ষে এক বিবৃতিতে বলা হয়, অমরনাথ যাত্রীদের লক্ষ্য করে জঙ্গি হামলা হতে পারে এমন গোয়েন্দা প্রতিবেদন পেয়েছে সেনাবাহিনী। তারই প্রেক্ষিতে এ পদক্ষেপ।

বিবৃতিতে বলা হয়, গোয়েন্দা সূত্রে জানা গেছে বড় ধরনের হামলার ছক কষছে জঙ্গিরা। মূলত অমরনাথ যাত্রীরাই তাদের নিশানায় রয়েছেন। উপত্যকায় এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে অমরনাথ যাত্রী এবং পর্যটকদের নিরাপত্তাকেই প্রাধান্য দেয়া হচ্ছে। তাই যতো শিগগিরই সম্ভব সবাইকে নিরাপদে ফিরে যাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, অমরনাথ যাত্রাপথে পাকিস্তানে তৈরি একটি ল্যান্ডমাইন ও একটি স্নাইপার রাইফেলও পাওয়া গেছে। যৌথ সাংবাদিক সম্মেলনে সেনাবাহিনী ও জম্মু কাশ্মীর পুলিশ বলছে, অমরনাথ যাত্রায় পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গিরা নিরাপত্তায় বিঘ্ন ঘটাতে পারে।

জঙ্গি হামলার আশঙ্কায় কাশ্মীরের বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়। তল্লাশি অভিযানে পাকিস্তানে তৈরি একটি ল্যান্ডমাইন এবং টেলিস্কোপসহ একটি স্নাইপার রাইফেল পাওয়া গেছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর