ব্রেকিং:
রোটারী ক্লাবের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ বার্ষিক ক্রীড়া ও মেধাভিত্তিক পুরস্কার বিতরণ কুবি শিক্ষার্থীকে বাঁচাতে সাহায্যের আবেদন এমপি’র নিজস্ব অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা হত্যার প্রতিবাদে মানববন্ধন কুবিতে রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচ্ছেন ১৪ শিক্ষার্থী গাছের সাথে সিএনজির ধাক্কায় ২ জন নিহত শালবন বিহারে ‘বই পোকা’র বনভোজন রাজমিস্ত্রী পরিকল্পনা , অব্যবস্থাপনা এবং হরিলুটের মহোৎসব! খুব শীঘ্রই আরও ৩টি নতুন স্টেডিয়াম হচ্ছে কুমিল্লায় নৈশপ্রহরী হত্যাকাণ্ডের চাঞ্চল্যকর তথ্য পেয়েছে পুলিশ! কুমিল্লা মহাসড়ক যেন আবর্জনার ভাগাড়! ভারতের ট্রানজিট ভিসা পাবেন যেভাবে ‘আসেন ভাই, ১০ টাকায় মোনাজাতে আসেন’ দুর্নীতিবাজদের বিরুদ্ধে টরন্টোতে প্রবাসীদের প্রতিবাদ সমাবেশ ক্যানসারের চেয়েও ভয়ংকর এ রোগে মারা যাচ্ছে ২০ শতাংশ মানুষ ব্রেনের কর্মক্ষমতা বাড়ানোর সাত কৌশল আলো দিয়ে চলবে ইন্টারনেট! সম্পদ ভাগ করলে দারিদ্র্য চলে যেতো: গভর্নর বিয়ের আগে যে বিষয়গুলো জানা অতি জরুরি

রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১৩৬০

হামলার আশঙ্কা, পর্যটকদের দ্রুত কাশ্মীর ছাড়ার নির্দেশ

প্রকাশিত: ৩ আগস্ট ২০১৯  

ফের কাশ্মীরে বড় ধরণের হামলার আশঙ্কা করা হচ্ছে। এ জন্য পর্যটকদের যতো দ্রুত সম্ভব জম্মু-কাশ্মীর থেকে সরে যেতে বলেছে রাজ্য সরকার। এ ব্যাপারে সরকারের সব দফতরে নির্দেশনা পাঠিয়ে চিঠি দেয়া হয়েছে।

ভারতীয় টেলিভিশন এনডিটিভি জানিয়েছে, শুক্রবার জম্মু-কাশ্মীর প্রশাসনের পক্ষে এক বিবৃতিতে বলা হয়, অমরনাথ যাত্রীদের লক্ষ্য করে জঙ্গি হামলা হতে পারে এমন গোয়েন্দা প্রতিবেদন পেয়েছে সেনাবাহিনী। তারই প্রেক্ষিতে এ পদক্ষেপ।

বিবৃতিতে বলা হয়, গোয়েন্দা সূত্রে জানা গেছে বড় ধরনের হামলার ছক কষছে জঙ্গিরা। মূলত অমরনাথ যাত্রীরাই তাদের নিশানায় রয়েছেন। উপত্যকায় এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে অমরনাথ যাত্রী এবং পর্যটকদের নিরাপত্তাকেই প্রাধান্য দেয়া হচ্ছে। তাই যতো শিগগিরই সম্ভব সবাইকে নিরাপদে ফিরে যাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, অমরনাথ যাত্রাপথে পাকিস্তানে তৈরি একটি ল্যান্ডমাইন ও একটি স্নাইপার রাইফেলও পাওয়া গেছে। যৌথ সাংবাদিক সম্মেলনে সেনাবাহিনী ও জম্মু কাশ্মীর পুলিশ বলছে, অমরনাথ যাত্রায় পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গিরা নিরাপত্তায় বিঘ্ন ঘটাতে পারে।

জঙ্গি হামলার আশঙ্কায় কাশ্মীরের বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়। তল্লাশি অভিযানে পাকিস্তানে তৈরি একটি ল্যান্ডমাইন এবং টেলিস্কোপসহ একটি স্নাইপার রাইফেল পাওয়া গেছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর