ব্রেকিং:
‘ক্রাইম পেট্রোল’ দেখে হত্যাকাণ্ডের পরিকল্পনা সাজায় কিশোর গ্যাং ‘এবার চাকরি দেবে তরুণরা’ মাঠ প্রশাসনের কর্মচারীদের কর্মবিরতির কারণে অচলবস্থা নগরীর কাটাবিলে এক যুবককে কুপিয়ে আহত করলো ওয়ার্ড আ’লীগ নেতা মুজিব বর্ষ ভিক্টোরিয়ান্স টি-২০ ফাইনালে লড়বে বরুড়া-মনোহরগঞ্জ কুমিল্লায় মাদক উদ্ধারে পিছিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চান্দিনায় মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা যে কারণে গোপন বৈঠকে প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ রাষ্ট্রদূত প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ হাইকমিশনারের গোপন বৈঠক! ফের বাড়ল বিদ্যুতের দাম, ইউনিট ৭.১৩ টাকা অবশেষে নিয়ন্ত্রণে আসছে করোনাভাইরাস! ৬ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা নকল ওষুধ বিক্রির অভিযোগে ৯০ হাজার টাকা জরিমানা দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা আটকাতে গিয়ে ডাকাত দলের গাড়ি চাপায় ব্যবসায়ী নিহত ইউপি সদস্যের বাড়ি থেকে এলজি ও কার্তুজ উদ্ধার পরীক্ষায় নকল সরবরাহের দায়ে শিক্ষকের কারাদণ্ড কুমিল্লায় অস্ত্রসহ তিন ডাকাত আটক কুড়িয়া পাওয়া সেই নবজাতকের নাম রাখা হলো মুজিবুর প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে চলছে নদী থেকে মাটি উত্তোলন
  • শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

৫৫

হামলার সাইরেনে মঞ্চ ছাড়লেন নেতানিয়াহু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

নির্বাচনী প্রচারণা চালাতে এসে রকেট হামলার সাইরেন শুনে মঞ্চ ছেড়ে নিরাপদ স্থানে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

মঙ্গলবার ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় বন্দর শহর আশদোদে স্থানীয় সময় সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আসন্ন সাধারণ নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় নেমেছিলেন দেশটির ক্ষমতাসীন লিকুদ পার্টির এই নেতা। নির্বাচনী প্রচারণা সমাবেশে ভাষণ দেয়ার সময় হঠাৎ রকেট হামলার সাইরেন বেজে উঠলে তার দেহরক্ষীরা মঞ্চে জড়ো হয়ে তাকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেন।

কিছু সময় নিরাপদ আশ্রয়ে থাকার পর মঞ্চে ফিরে ফের ভাষণ শুরু করেন নেতানিয়াহু। তার কট্টরপন্থি লিকুড পার্টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাষণ সরাসরি সম্প্রচার করছিল, তখন নেতানিয়াহুর মঞ্চ ছাড়ার ঘটনাটাও সরাসরি দেখা যায়।

ভাষণে ১৭ সেপ্টেম্বরের নির্বাচনে ফের জয় পেলে অধিকৃত পশ্চিম তীরের একটি অংশ ইসরায়েলে অন্তর্ভুক্ত করে নেওয়ার একটি পরিকল্পনা ঘোষণার কিছুক্ষণ পর রকেট হামলা হয়।

প্রধানমন্ত্রী মঞ্চ ছাড়াতে বাধ্য হচ্ছেন, এটি দেখার পর তার রাজনৈতিক বিরোধীরা দক্ষিণ ইসরায়েলে সীমান্তের অন্য পাশ থেকে চালানো রকেট হামলা থামাতে নেতানিয়াহু যথেষ্ট পদক্ষেপ নেননি বলে সমালোচনা শুরু করে।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, ফিলিস্তিনের গাজা থেকে ছোড়া দুটি রকেটের একটি আশদোদ ও অন্যটি একটু দক্ষিণের অপর বন্দর শহর আশকেলোনের দিকে আসার সময় আয়রন ডোম অ্যান্টি-মিসাইল সিস্টেম দিয়ে সেগুলো প্রতিরোধ করা হয়।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী রকেট নিক্ষেপের দায় স্বীকার করেনি। এর পাল্টা পদক্ষেপ হিসেবে কয়েক ঘণ্টা পর বুধবার ভোররাতে ইসরায়েলি যুদ্ধবিমানগুলো গাজায় হামলা চালায়।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, অস্ত্র নির্মাণ কারখানা, একটি নৌ কম্পাউন্ড, হামাসের মালিকানাধীন একটি টানেলসহ ১৫টি লক্ষ্যে হামলা চালানো হয়েছে।

এসব হামলায় কেউ হতাহত হয়েছেন কিনা, তাৎক্ষণিকভাবে কোনো খবর পাওয়া যায়নি।
গত এক দশকে গাজা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের সঙ্গে ইসরায়েল তিনবার যুদ্ধে লিপ্ত হয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর