ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর বঙ্গবন্ধু ছিলেন কৃষকের আপনজন পাউবোর কাজে ধীর গতি, শত কোটি টাকার ক্ষতির আশঙ্কা অবশেষে ব্রাহ্মণবাড়িয়ার ত্রাণের সব তালিকা বাতিল বাজারে হামলা, দুই চেয়ারম্যানের পাল্টা পাল্টি অভিযোগ বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ চাঁদপুরে ১২৭ রিপোর্টে পজিটিভ ২০ ব্রাহ্মণবাড়িয়ায় আরো ২৩ জন করোনায় আক্রান্ত কুমিল্লায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত সীমান্তের শিক্ষাগুরু আব্দুর রহমান চৌধুরী চলে গেলেন ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করেছে কুসিক দেশে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো, একদিনে ২৭ মৃত্যু মরিতে চাহি না আমি সুন্দর ভুবনে স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামকে দুদকে তলব মেজর সিনহার হত্যাকারীরা পার পাবে না সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ওসি প্রদীপ গ্রেফতার দেশে একদিনে আরো ৩৯ মৃত্যু, নতুন আক্রান্ত ২৯৭৭
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

৭৩

হোমনায় দাফন-সৎকারে পাশে আছে যুবলীগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

কুমিল্লার হোমনায় প্রথম করোনায় আক্রান্ত হয়ে এক মুসলিম নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। 

ওই নারী উপজেলার ঘামোড়া ইউপির ছোট ঘারমোড়া গ্রামের বাসিন্দা।

যুবলীগ নেতা মনিরুজ্জামান টিপুর সহায়তায় ১০ সদস্য বিশিষ্ট উপজেলা দাফন-কাফন কমিটি স্বাস্থ্যবিধি মেনে বিকেলে ওই নারীর জানাজা ও দাফন-কাফনের কাজ সম্পন্ন করেন।

এদিকে করোনার উপসর্গ একই দিনে উপজেলার কাশিপুর গ্রামে করোনার উপসর্গ নিয়ে মারা যান  ৬০ বছরের এক হিন্দু বৃদ্ধ। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সনাতন ধর্ম মতে তার সৎকার করেছেন পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রাজু পোদ্দারের নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট সৎকার কমিটি।

 

ছবি: ডেইলি বাংলাদেশ

 

ছোট ঘারমোড়া গ্রামের করোনাক্রান্ত ওই মুসলিম নারীর মৃত্যুর খবরটি প্রথমে ইউপি চেয়ারম্যান শাহজাহান মোল্লর মাধ্যমে খবর পেয়ে এগিয়ে যান উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. মনিরুজ্জামান টিপু। পরে ইউএনও তাপ্তি চাকমার কাছ থেকে পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী পেয়ে স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় রীতিতে জানাজা ও দাফন-কাফন সম্পন্ন করেন।

যুবলীগ আহ্বায়ক মনিরুজ্জামনা টিপু বলেন, প্রথমে ঘারমোড়া ইউপির চেয়ারম্যানের কাছ থেকে করোনাক্রান্ত নারীর মৃত্যুর খবরটি পাই এবং ইউএনও’র কাছ থেকে পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী পেয়ে ধর্মীয় রীতি অনুসারে স্বাস্থ্যবিধি মেনে ছোট ঘারমোড়া মসজিদ মাঠে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করি।

হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার বলেন, ওই মুসলিম নারী দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন। গত ২২ জুন তার জ্বর, সর্দি, কাশি সমস্যা দেখা দিলে তার নমুনা সংগ্রহ করা হয়। গত ২৪ জুন তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর