ব্রেকিং:
স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপনের আহ্বান নগরীর বিভিন্ন স্থান থেকে পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্য আটক চান্দিনায় ঈদে মিলাদুন্নবী শীর্ষক আলোচনা মাইজখারে ইউনিয়ন বিভাজন প্রস্তাবনা পরিবর্তনের দাবি অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের পরিবারকে চেক প্রদান সিদ্ধান্ত বাস্তবায়নের হারে মন্ত্রিসভার সন্তোষ প্রকাশ শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডের লোগো উন্মোচন মহাকাশে হারিয়ে যাচ্ছে স্টারলিংক স্যাটেলাইট ফুফুর অন্তরঙ্গ মুহূর্ত দেখা ফেলায় লাশ হলো শিশু সাফল্যের পথে বাংলাদেশ, অবাক চোখে তাকিয়ে ভারত দেশে একদিনে শনাক্ত ১৬৩৭, মৃত্যু বেড়েছে মাস্ক ব্যবহার নিশ্চিতে প্রয়োজনে মোবাইল কোর্ট: মন্ত্রিপরিষদ সচিব বেগমগঞ্জে কিশোর গ্যাংয়ের ৭ সদস্য গ্রেফতার একদিনে তিন লাখ ২৪ হাজার শনাক্ত, মৃত্যু ৩৯৬৮ কর্পোরেট ক্রিকেট দিয়েই সাকিবের ফেরার প্রস্তুতি জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ১৮ বছর ধরে এক হাজার মানুষের সর্বনাশ করে পালিয়ে গেলো স্বামী-স্ত্রী অহংকারের পতন: বাসি ভাত খেয়ে দিন পার করছেন রানু মন্ডল বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে পরীক্ষা হবে তিন ক্যাটাগরিতে দেশের ৭৮ হাসপাতালে এখন সেন্ট্রাল অক্সিজেন: স্বাস্থ্যমন্ত্রী
  • মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪২

১০৭

হোমনায় দাফন-সৎকারে পাশে আছে যুবলীগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

কুমিল্লার হোমনায় প্রথম করোনায় আক্রান্ত হয়ে এক মুসলিম নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। 

ওই নারী উপজেলার ঘামোড়া ইউপির ছোট ঘারমোড়া গ্রামের বাসিন্দা।

যুবলীগ নেতা মনিরুজ্জামান টিপুর সহায়তায় ১০ সদস্য বিশিষ্ট উপজেলা দাফন-কাফন কমিটি স্বাস্থ্যবিধি মেনে বিকেলে ওই নারীর জানাজা ও দাফন-কাফনের কাজ সম্পন্ন করেন।

এদিকে করোনার উপসর্গ একই দিনে উপজেলার কাশিপুর গ্রামে করোনার উপসর্গ নিয়ে মারা যান  ৬০ বছরের এক হিন্দু বৃদ্ধ। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সনাতন ধর্ম মতে তার সৎকার করেছেন পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রাজু পোদ্দারের নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট সৎকার কমিটি।

 

ছবি: ডেইলি বাংলাদেশ

 

ছোট ঘারমোড়া গ্রামের করোনাক্রান্ত ওই মুসলিম নারীর মৃত্যুর খবরটি প্রথমে ইউপি চেয়ারম্যান শাহজাহান মোল্লর মাধ্যমে খবর পেয়ে এগিয়ে যান উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. মনিরুজ্জামান টিপু। পরে ইউএনও তাপ্তি চাকমার কাছ থেকে পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী পেয়ে স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় রীতিতে জানাজা ও দাফন-কাফন সম্পন্ন করেন।

যুবলীগ আহ্বায়ক মনিরুজ্জামনা টিপু বলেন, প্রথমে ঘারমোড়া ইউপির চেয়ারম্যানের কাছ থেকে করোনাক্রান্ত নারীর মৃত্যুর খবরটি পাই এবং ইউএনও’র কাছ থেকে পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী পেয়ে ধর্মীয় রীতি অনুসারে স্বাস্থ্যবিধি মেনে ছোট ঘারমোড়া মসজিদ মাঠে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করি।

হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার বলেন, ওই মুসলিম নারী দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন। গত ২২ জুন তার জ্বর, সর্দি, কাশি সমস্যা দেখা দিলে তার নমুনা সংগ্রহ করা হয়। গত ২৪ জুন তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর