ব্রেকিং:
তিতাসে সিয়াম হত্যারয় দুই জনের স্বীকারোক্তি পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে এইচএসসি পাসে ডিএসসিসিতে চাকরি, আবেদন করুন দ্রুত দ্রুত তওবাকারীদের সম্পর্কে কোরআনে যা বলা হয়েছে বিমানবন্দরে সাফজয়ী নারী ফুটবলারদের লাগেজ ভেঙে ডলার-টাকা চুরি সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরিম তৃতীয় কুমিল্লায় ইয়াবা বিক্রির সময় ভারতীয় নাগরিকসহ ২ জন আটক রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগ আলীর ১০ বছরের কারাদণ্ড শেখ হাসিনাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ শেহবাজ শরিফের সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ৪ শর্তে শিথিল জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী কুমিল্লায় চার হাসপাতাল সিলগালা, ৩ লাখ টাকা জরিমানা মিয়ানমারের ব্যাপারে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ:প্রধানমন্ত্রী সিপিডিতে ভালো পদে চাকরির সুযোগ, শুরুতেই পাবেন ৩৫০০০ ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষার্থীদের দুটি বাস দিল পুলিশ লক্ষ্মীপুরে ১৫ জুয়াড়ি আটক লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী যেখানে সন্ধ্যার পরই জেলার সঙ্গে উপজেলার যোগাযোগ বন্ধ
  • রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৭ সফর ১৪৪৪

হোমনায় দোকানে আগুন, ব্যবসায়ীদের ক্ষোভ বাড়ছে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

কুমিল্লার হোমনায় বাজারের একটি দোকান ঘরে আগুন লাগানোর ঘটনায় দায়ীদের শনাক্ত করে বিচারের দাবিতে সমাবেশ করেছেন ব্যবসায়ীরা। গত বুধবার এই সমাবেশ অনুষ্ঠিত হয়। জানা যায়, গত ৩রা আগস্ট রাতে উপজেলার চান্দেরচর ইউনিয়নের রামকৃষ্ণপুর বাজারের মতিহার কিচেন রেস্টুরেন্ট গলির মেসার্স তারেক এন্টারপ্রাইজ-২ নামের একটি স্যানিটারি অ্যান্ড ইলেক্ট্রিক দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। টের পেয়ে স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফলে তেমন ক্ষয়ক্ষতি হয়নি। ঘটনার পরে আশপাশের দোকানের সিসিটিভি ক্যামেরার তিনটি ফুটেজের মধ্যে একটিতে দেখা যায়, ৩১ তারিখ রাত ১০.৩৮ মিনিটে এক ব্যক্তি ওই দোকানের বাইরে থেকে ভেতরে আগুন দিচ্ছে। একটু দূরে আরও দুইজন লোক রাস্তায় দাঁড়িয়ে। কিন্তু ঘটনার সময় ওই দোকানের সামনের লাইট বন্ধ থাকা এবং ফুটেজটি সাদাকালো হওয়ায় তাদের চেহারা শনাক্ত করা যাচ্ছে না। তবে অপর একটি ফুটেজে দোকানের মালিকের বড় ভাই একই সময়ে ওই দোকানের সামনের দিক দিয়ে মোটরসাইকেলে চড়ে পাশের একটি হোটেলে মালিকের সঙ্গে কথা বলতে দেখা গেছে। এ নিয়ে বাজারের ব্যবসায়ী মহল তার ভাইকে সন্দেহ করেন বলে জানা যায়।

ঘটনার পাঁচদিন পরে দোকানের মালিক আল আমিন নিরপেক্ষ তদন্ত দাবি করে থানায় একটি জিডি করেন। এরইমধ্যে ঘটনাটির গোপন রফাদফার অভিযোগ এনে এবং অপরাধীর বিচারের দাবিতে বাজারে লিফলেট বিতরণ করা হয়। যার সৌজন্যে লেখা হয় বাজার কমিটি। এ নিয়ে গত বুধবার বিকালে বাজার ব্যবসায়ী কমিটির উদ্যোগে রামকৃষ্ণপুর বাজারের লঞ্চঘাটে সভা অনুষ্ঠিত হয়। বাজার কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হকের সভাপতিত্বে, এতে বক্তব্য রাখেন সহ-সভাপতি হাজী মো. ইব্রাহিম, সেক্রেটারি এমদাদ হোসেন, মো. হুমায়ুন কবির, শওকত আলী মোল্লা, মো. আবুল কাশেম, মো. হাসান মোল্লা, মো. শাহ আলম, গোলাম মোস্তফা, সোহরাব হোসেন মাস্টার, সাইফুল ইসলাম, মো. ফরিদ মিয়া প্রমুখ। বক্তারা বলেন, ইতিপূর্বে এ বাজারে বেশ কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় শত শত দোকানপাট পুড়ে ছাই হয়েছে। সর্বস্বান্ত হয়েছে অনেক দোকানদার। এখনো উঠে দাঁড়াতে পারিনি অনেক ব্যবসায়ী। কিন্তু তথ্য প্রমাণের অভাবে এ ঘটনাকে নিছক দুর্ঘটনা বলে চালিয়ে দেয়া হয়েছে। ৩১শে আগস্ট রাতে সময় মতো আগুন নিয়ন্ত্রণ না হলে আগের মতই পুরো বাজার পুড়ে ছাই হয়ে যেতো। বাজারের বড় ধরনের ক্ষতি করার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানোর চেষ্টা করা হয়েছে। সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে, সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি তাদের। অভিযোগের তদন্তকারী অফিসার হোমনা থানার এএসআই মাসুদ রানা বলেন, ভিডিও ফুটেজ দেখেছি। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেছি। কিন্তু এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা যায়নি।