ব্রেকিং:
চাঁদপুরে আরো ১৯ জনের করোনা পজিটিভ ব্রাহ্মণবাড়িয়ায় নতুন ৩৪ জনের করোনা শনাক্ত কুমিল্লায় চিকিৎসকসহ নতুন করে আক্রান্ত ১০৫ দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৪২৩, মৃত্যু ৩৫ বিজিবিতে যুক্ত হলো অত্যাধুনিক জলযান পররাষ্ট্রমন্ত্রীর পাঠানো খাদ্যসামগ্রী টাওয়ার হেমলেটসের ফুড ব্যাংক ৮ জুন ঢাকায় আসবে চীনের করোনা বিশেষজ্ঞ দল বসুন্ধরার ২০০০ শয্যার করোনা হাসপাতালে সেবা প্রদান শুরু বাস–মিনিবাসে বাড়তি ভাড়া আদায় বন্ধে ভ্রাম্যমাণ আদালত পছন্দের শিক্ষকের পাঠদান এখন মোবাইলে অতীতের সব রেকর্ড ছাপিয়ে সর্বোচ্চ রিজার্ভ করোনা ভাইরাসের মধ্যেও থেমে নেই মেগা প্রকল্প ঘরে বসে দুই মিনিটেই ব্যাংক অ্যাকাউন্ট ৭ উন্নয়ন সহযোগীর কাছ থেকে সহায়তা পাচ্ছে বাংলাদেশ সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব পেশ জনগণ ও জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা বাংলাদেশ থেকে শিখতে পারে বিশ্ব চাঁদপুরে জ্বর, সর্দি, কাশি নিয়ে ৫ জনের মৃত্যু নবীনগরে এবার হতদরিদ্রদের ৪০ দিনের টাকা আত্মসাতের অভিযোগ! কুমিল্লায় স্বাস্থ্যবিধি মানছে না অধিকাংশ পরিবহন
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

৯৬৩

হোমনায় ২৪ ঘণ্টার মধ্যে হলো বিদ্যালয়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ মার্চ ২০১৯  

ছোট্ট গ্রামটির চারদিকে বর্ষায় পানি থই থই করে। তখন বাঁশের সাঁকো দিয়ে খাল পার হতে হয়। শুকনো মৌসুমে বিলের পানি শুকিয়ে গেলে দুই কিলোমিটার হেঁটে বিদ্যালয়ে যেতে হয়। এমন ভোগান্তির কারণে শিশুরা পড়াশোনা ছেড়ে দেয়।

এ অবস্থা কুমিল্লার হোমনা উপজেলার তাতুয়াকান্দি গ্রামে। গত মঙ্গলবার বিষয়টি নিয়ে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে খবর প্রচার করা হয়। এরপর গত চব্বিশ ঘণ্টায় গ্রামটিতে একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় করে দিয়েছে স্থানীয় প্রশাসন। গত বুধবার এটির উদ্বোধন করেছেন জেলা প্রশাসক।

 স্থানীয় লোকজন ও প্রশাসন সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় ওই খবর দেখার পর জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর ওই গ্রামে একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করার উদ্যোগ নেন। রাতেই তিনি ইউএনও আজগর আলীকে বিদ্যালয়ের জন্য জায়গা দেখার নির্দেশ দেন। এরপর তাতুয়াকান্দি গ্রামের শাহীন মিয়া বিদ্যালয় প্রতিষ্ঠা করার জন্য ৩৩ শতক জমি দেন। গত বুধবার সকালে ওই জায়গায় উপজেলা প্রশাসন সাত বান্ডিল টিন ও বাঁশ দিয়ে চার কক্ষবিশিষ্ট একটি ঘর তৈরি করে। বিকেলে জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বিদ্যালয়টির উদ্বোধন করেন।

জানতে চাইলে জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, ‘একটা গ্রামে প্রাথমিক বিদ্যালয় নেই। বিষয়টি জানার পর মনে হলো কিছু একটা করার দরকার। মঙ্গলবার রাতেই ইউএনওকে বললাম, ২৪ ঘণ্টার মধ্যে ওই গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করতে হবে। এরপর বিদ্যালয় হয়ে গেল।’

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর