ব্রেকিং:
শুরু হচ্ছে ডিজিটাল মেলার মহাযজ্ঞ প্রধানমন্ত্রীর ঘর পাওয়ার আনন্দে পিঠাপুলির আয়োজন কেবল মায়ের পরিচয়েও স্কুলে পড়তে পারবে সন্তান সর্বজনীন পেনশন বিল পাস স্বাস্থ্য খাতের দুর্নীতি সহনীয় পর্যায়ে না আনলে দেশ টিকবে না আন্তর্জাতিক মানে বিকশিত হচ্ছে এভিয়েশন খাত : বিমান প্রতিমন্ত্রী ট্যাক্সে বেতন, জনগণের সেবা করুন : প্রধানমন্ত্রী দর্শনার্থীদের জন্য সীমিত পরিসরে উন্মুক্ত হচ্ছে বঙ্গভবন মার্চে ঢাবিতে বিশেষ সমাবর্তন ডিগ্রি প্রদান করা হবে বঙ্গবন্ধুকে চাঁদপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির শিক্ষা উপকরণ বিতরণ ডাকাতিয়া নদী অবৈধ দখল উদ্ধারে জেলা প্রশাসক বরাবর আবেদন কচুয়ায় স্কুল শিক্ষার্থীর বিষপানে আত্মহত্যা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে দুদকের অভিযান আজ চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ৩০জন প্রার্থী পুরাণবাজারের সড়কগুলোর করুণ অবস্থায় ভোগান্তিতে মানুষ পুরাণবাজারের সড়কগুলোর করুণ অবস্থায় ভোগান্তিতে মানুষ কচুয়ায় হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ নির্যাতনের শিকার রোজিনার দেশে ফেরার আকুতি সৌদিতে সড়ক দুর্ঘটনায় হাজীগঞ্জের রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু আজ চাঁদপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচন
  • শুক্রবার   ২৭ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৪ ১৪২৯

  • || ০৪ রজব ১৪৪৪

২২ বছর ধরে নিখোঁজ তরুণী ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২২  

নিখোঁজের ২২ বছর পর ফারজানা আক্তার (ছদ্ম নাম) নামে এক তরুণী ফিরে পেলেন তার ভাইকে। সোমবার রাত পৌনে ১২টার দিকে র‌্যাব-১১ (সিপিসি-৩) নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন আনুষ্ঠানিকভাবে ওই তরুণীকে তার ভাইয়ের হাতে তুলে দেন।

এর আগে একই দিন রাত ১১টার দিকে র‌্যাব-১১ নোয়াখালীর সুধারাম থানার সোনাপুর এলাকায় অভিযান চালিয়ে নিখোঁজ হওয়া ফারজানা আক্তারকে উদ্ধার করে।

সোমবার রাতে অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো.শামীম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিকটিম ২২ বছর আগে বাড়ি থেকে নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার পর ভিকটিমের পরিবার তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। ভিকটিমের পরিবার আশেপাশের বিভিন্ন লোকের মাধ্যমে জানতে পারেন, তার বোন মারা গেছেন অথবা পাচারকারী লোকজন পাচার করেছে। 

গত শনিবার ভিকটিমের ভাই মো. শহীদ উল্লাহ সুধারাম মডেল থানায় হাজির হয়ে একটি সাধারণ ডাইরি (জিডি) করেন। এরপর ভিকটিমের ভাই রোববার সাধারণ ডাইরিসহ র‌্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালীর ক্যাম্পে হাজির হয়ে মৌখিকভাবে অভিযোগ করেন। 

এরপর র‌্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালীতে ভিকটিমের আত্নীয়স্বজন, পাড়া প্রতিবেশী ও তথ্য প্রযুক্তির সহায়তায় ২৪ ঘণ্টার মধ্যে ভিকটিমকে সুধারাম থানার সোনাপুর জিরো পয়েন্ট এলাকা থেহে উদ্ধার করে। 

জানা যায়, নিখোঁজ তরুণী তার ঠিকানা বলতে না পারায় বাড়িতে ফিরে আসতে পারেননি। ঘটনাক্রমে এক ব্যক্তির মাধ্যমে গৃহপরিচারিকার কাজ নিয়ে এ যাবত রাজশাহী, চট্রগ্রাম ও নোয়াখালীতে ছিলেন। উদ্ধারকৃত ভিকটিম ও তার বড় ভাই শহীদ উল্লাহকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সুধারাম মডেল থানায় পাঠানো হয়।