ব্রেকিং:
আবরার হত্যায় রুমমেট মিজান পাঁচ দিনের রিমান্ডে সড়ক পরিবহন আইন কার্যকর ১ নভেম্বর থেকে ধরা খেয়ে ৫১ লাখ টাকা দেনমোহরে বিয়ে করলেন পুলিশ কর্মকর্তা মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন শিরিন আক্তার শিলা বিকাশের দোকানে ক্যাসিনো ব্যবসা, আটক ৫ সরকারি জমিতে বস্তি, নিয়ন্ত্রণ বেসরকারি বিসিবির আশ্বাসে ক্রিকেটারদের আন্দোলন স্থগিত ক্যাসিনোকাণ্ড: দুই এমপিসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা রেমিট্যান্স আয়ে এগিয়ে মধ্যপ্রাচ্যের প্রবাসীরা বিমান উড্ডয়নে যত্নবান হতে হবে: প্রধানমন্ত্রী ব্রাহ্মণপাড়ায় শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা ৪ কি. মি. জ্যামের নেপথ্যে.. এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিতে বিশেষ অভিযান সংস্কারের অভাবে সড়কের বেহাল দশা কোটি টাকা নিয়ে উধাও এনজিও! ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি সেতুর অভাবে ভোগান্তিতে ২০ হাজার মানুষ পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা?

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১৭২

৪৯ দিনে কোরআনের হাফেজ

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০১৯  

মাত্র ৪৯ দিনে পবিত্র কোরআনের হাফেজ হয়েছে কুমিল্লা ইবনে তাই মিয়া স্কুল অ্যান্ড কলেজের ছাত্র রাফসান মাহমুদ জিসান।

রাফসান মনোহরগঞ্জ উপজেলার কাশিপুরের প্রবাসী বাহার উদ্দিনের ছেলে।

ইবনে তাই মিয়া স্কুল অ্যান্ড কলেজের হিফজ বিভাগের শিক্ষক আবুল হাসান বলেন, রাফসান অন্যদের শিশুদের চেয়ে আলাদা। তার স্মরণশক্তি প্রখর। ২০১৬ সালের শেষ দিকে নুরানি পড়া শুরু করে রাফসান। ২০১৮ সালের নভেম্বরের আগে নাজেরা শেষ করে।

তিনি আরো বলেন, নভেম্বরের ৪ তারিখে কোরআন শরিফ হেফজ করতে দেয়া হয় তাকে। মাত্র দুই দিনেই ৩০তম পারাটি মুখস্থ করে ফেলে রাফসান। এভাবে ১০ পারা পর্যন্ত মুখস্ত করে সে। এরপর রাফসান ১৪ দিনে ১১ পারা থেকে নিয়ে ২৫তম পারা পর্যন্ত মুখস্থ করে। আর বাকি পারা চার দিনে মুখস্থ করে। সে এখন পুরো কোরআন শোনাচ্ছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর