ব্রেকিং:
কক্সবাজার সমুদ্র সৈকত ছেয়ে গেছে সাগরলতায় ত্রাণ নিয়ে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী করোনা নিয়ে গুজব ছড়াচ্ছে জেকে ব্রেকিং নিউজসহ বেনামি নিউজ পোর্টাল! কুমিল্লায় হোম কোয়ারেন্টাইনের সংখ্যা কমছে: আছে ১ হাজার ৬০ জন পাঁচ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন উপজেলা চেয়ারম্যান নগরীর সংরাইশে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা ঘরে থাকা অসহায়-কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ সদরের নিশ্চিন্তপুরে যুবকের ঝুঁলন্ত লাশ উদ্ধার বরুড়ায় করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ ও জীবাণুনাশক স্প্রে প্রদান কর্মহীন পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন কানাডা প্রবাসী ১৫ হাজার অসহায় পরিবারকে দেয়া হবে খাদ্য সহায়তা কুমিল্লায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বৃদ্ধ নিহত কুমিল্লায় গৃহপরিচারিকা ধর্ষণ মামলার আসামি গ্রেফতার ৮ হাজার পরিবারকে খাবার দিল কুমিল্লা সিটি কর্পোরেশন ৫০০ পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন হিরো আলম ঘড়ির কাঁটা এক ঘন্টা এগিয়ে আনলো ইউরোপের কয়েকটি দেশ ভরসা এখন রেডিওতে! শুধু ফুসফুস নয় হার্টে গিয়েও থাবা বসাচ্ছে করোনা! দেশের বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী বিতরণ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত ক্রিকেটার লিটন দাসের স্ত্রী
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

১০৬১

৫ দফা দাবিতে কুবি’র প্রশাসনিক ভবন অবরুদ্ধ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) পাঁচ দফা দাবিতে একাডেমিক ভবন এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছে বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারী) সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন।

পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে— শ্রেণিকক্ষ সঙ্কট নিরসন, প্রত্যেক বিভাগের জন্য ল্যাব রুম, সেমিনার রুম, শিক্ষকদের জন্য পর্যাপ্ত রুম, কমনরুম এবং স্বতন্ত্র বিজনেস স্টাডিজ অনুষদ।

আন্দোলনে অংশ নিয়ে শিক্ষার্থীরা জানান, বিজনেস স্টাডিজ অনুষদে চারটি বিভাগ রয়েছে। যে শ্রেণিকক্ষ রয়েছে তা পর্যাপ্ত নয়। এছাড়াও কোনো ল্যাব কিংবা সেমিনার নেই। অভাব রয়েছে কমনরুমেরও। যতক্ষণ পর্যন্ত এসবের সমাধান না হবে ততক্ষণ আন্দোলন চলবে।

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে প্রক্টর কাজী কামাল বলেন, ‘শিক্ষার্থীদের দাবি নিয়ে আমরা বিজনেস স্টাডিজ অনুষদের সকল বিভাগের সভাপতি, শিক্ষক সমিতির নেতৃত্বদের নিয়ে আলোচনায় বসেছি।’

দুপুর সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক আবু তাহের বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষকদের সঙ্গে নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহারের জন্য বলেন। তবে শিক্ষার্থীরা এ আহ্বানে সাড়া না দিয়ে দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর