ব্রেকিং:
আইএইচটি এন্ড ম্যাটস’র নবীন বরণ অনুষ্ঠিত নিজ উঠানে মুক্ত দিবসের পতাকা উত্তোলন করলেন মুক্তিযুদ্ধা জিডি/মামলা করতে কোন টাকা লাগে না! মুক্ত দিবসে মুক্তিযোদ্ধাদের সম্মাননা গোমতির চরে মাটি খেকোদের বিরুদ্ধে অভিযান ‘ডায়াবেটিস’ তাই ভাত ছেড়ে রুটি? বিপদ আরো বাড়ছে মিথিলা-ফাহমির ছবি ইন্টারনেট থেকে সরানোর নির্দেশ গবাদি পশুর প্রজননের খবর জানাবে বাংলাদেশি ছাত্রের তৈরি যন্ত্র অ্যাপিকটা বিজয়ীদের সংবর্ধনা দিল বেসিস ইসলামে সড়ক ও পরিবহন নীতিমালা জমকালো আয়োজনে শেষ হলো বিপিএলের উদ্বোধন শুদ্ধি অভিযান সফল করতে হবে: কাদের পঙ্গু-বয়স্কদের জন্য ইউএনওর ‘কলিং বেল’ সেবা বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী তিনি পাখি রক্ষায় গোপালগঞ্জের ডিসির ব্যতিক্রমী উদ্যোগ পিঁয়াজের কারণে কফি হাউসে বন্ধ হল জনপ্রিয় খাবার বিয়ের পাঁচদিন পরই অন্তঃসত্ত্বা কিশোরীকে তালাক পাঁচ নারী পাচ্ছেন বেগম রোকেয়া পদক ৩৯তম বিসিএসে আরো ১৬৮ জন চিকিৎসক নিয়োগ দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী

সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১২২৮

৫ হাজার ৪০০ কোটি ডলারের রফতানি লক্ষ্যমাত্রা নির্ধারণ

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

১৫ দশমিক ২ শতাংশ প্রবৃদ্ধি ধরে ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ হাজার ৪০০ কোটি ডলারের রফতানি লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বুধবার (৭ আগস্ট) সচিবালয়ে রফতানি বিষয়ক সভায় এ তথ্য তুলে ধরেন মন্ত্রণালয়ের সচিব মফিজুল ইসলাম।

এরমধ্যে ১২ দশমিক ২৫ শতাংশ প্রবৃদ্ধিতে ৪ হাজার ৫৫০ কোটি ডলার পণ্য ও সেবাখাতে ৮ শ ৫০ কোটি ডলার লক্ষ্যমাত্রা ঠিক করা হয়। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পোশাক খাতে ১১ দশমিক ৬ শতাংশ বাড়িয়ে ৩ হাজার ৮শ ২০ কোটি ডলার রফতানি লক্ষ্য ধরা হয়।

এছাড়া, পাট ও পাটজাত পণ্যে ৮২ কোটি ডলার, চামড়া ও চামড়াজাতে ১০৯ কোটি ডলার, ওষুধ খাতে ১৬ কোটি ডলার, কৃষিজাত পণ্যে ১১২ কোটি , প্লাস্টিক পণ্যে ১৫ কোটি ডলার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। সেবাখাতে সরকারি পণ্য ও সেবা ৪২৫ কোটি ডলার, ব্যবসায়ীক সেবা ১২৫ কোটি ডলার এবং পরিবহণ থেকে ৭৬ কোটি ডলার লক্ষ্য নির্ধারণ করা হয়।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর