ব্রেকিং:
একশ’ কোটি টাকা নিয়ে ভারতে পালালেন ব্যবসায়ী মুন্সেফ কোয়ার্টার এলাকার সড়কের নামফলক অপসারণ কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন ২০ লাখ টাকার দাবিতে বন্ধুকে অপহরণ, সাতদিন পর উদ্ধার গোসল করাকে কেন্দ্র করে সৌদিতে বাংলাদেশি যুবক খুন ‘দুর্নীতি দমনে সরকার আশাবাদী’ প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন ব্রাহ্মণপাড়ায় প্রান্তিক জনগোষ্ঠিদের মাঝে অনুদান বিতরণ কুবিতে সাংবাদিক হয়রানি ও লাঞ্ছনার বিচার চেয়ে মানববন্ধন কুমিল্লায় এ্যাম্বুল্যান্সের অবৈধ পার্কিংএ সৃষ্টি হচ্ছে যানজট লাকসাম রেলওয়ে জংশনের ষ্টেশন মাস্টারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তিতাসে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা চান্দিনায় বেতন স্কেল বৃদ্ধির দাবীতে শিক্ষকদের মানববন্ধন চৌদ্দগ্রামে ৭ দফার দাবিতে শিক্ষকদের মানববন্ধন দেবিদ্বারে পুলিশের অভিযানে দুই গাঁজা ব্যবসায়ী আটক হোমনায় এনজিও কর্মীকে পিটিয়ে টাকা পয়সা ছিনতাই কুমিল্লায় নারীসহ দুই মাদক ব্যবসায়ী আটক মুরাদনগরে নিজের ড্রেজারের নৌকায় বালু ব্যবসায়ীর লাশ নাঙ্গলকোটে সরকারি খাল পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ বরুড়ায় শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

কুমিল্লার ধ্বনি
২৪৩৪

৬ বছরের শিশু রাইসা বানাল ‘বঙ্গবন্ধু’ অ্যাপ

প্রকাশিত: ৭ মে ২০১৯  

বয়স মাত্র ৬ বছর। এ বয়সে অবসরে সহপাঠিদের সঙ্গে খেলাধুলা করে সময় কাটানোর কথা। কিন্তু রাইশা তৈরি করেছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ নামের একটি অ্যাপ। এত কম বয়সে এই অর্জন রীতিমতো বিস্ময়ের সৃষ্টি করেছে। এরই মধ্যে অ্যাপটি গুগল প্লে-স্টোরে সংযুক্ত হয়েছে।

‘বঙ্গবন্ধু’ অ্যাপটিতে প্রবেশ করলে মূল মেন্যুতে জাতির জনকের আত্মজীবনী, ভাষণ, সাক্ষাৎকার, চিঠি, বঙ্গবন্ধু ফটো গ্যালারি ও বঙ্গবন্ধু জাদুঘর এই ছয়টি মেন্যু পাওয়া যাবে। এছাড়া পাওয়া যাবে বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত জীবনী ও অসমাপ্ত আত্মজীবনী নামে দুটি সাব মেন্যু। দেশের তরুণ  প্রজন্ম যাতে সহজেই জানতে পারে মহান এ রাষ্ট্র নায়কের জীবন ও দর্শন সেই লক্ষেই এই অ্যাপটি চালু হয়েছে বলে জানা গেছে।

শেরপুর শহরের নবীনগর মহল্লার কামরুন্নাহার ও লুৎফর রহমান দম্পত্তির ৫ সন্তানের মধ্যে সবার ছোট রাইশা রহমান। সে উত্তরার প্রাইম ব্যাংক ইংলিশ মিডিয়াম স্কুলের প্রথম শ্রেণিতে পড়ে।

রাইশার মা কামরুন্নাহার জানান, মাত্র এক বছর বয়সে রাইশা কম্পিউটারের যে কোনো ভার্সনের উইন্ডোজ অপারেটর করতে পারত। বিভিন্ন গেম অনায়াসেই খেলতে পারত। তার প্রত্যাশা রাইশা বড় হয়ে কম্পিউটার প্রোগ্রামার হবে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর