ব্রেকিং:
আবরার হত্যায় রুমমেট মিজান পাঁচ দিনের রিমান্ডে সড়ক পরিবহন আইন কার্যকর ১ নভেম্বর থেকে ধরা খেয়ে ৫১ লাখ টাকা দেনমোহরে বিয়ে করলেন পুলিশ কর্মকর্তা মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন শিরিন আক্তার শিলা বিকাশের দোকানে ক্যাসিনো ব্যবসা, আটক ৫ সরকারি জমিতে বস্তি, নিয়ন্ত্রণ বেসরকারি বিসিবির আশ্বাসে ক্রিকেটারদের আন্দোলন স্থগিত ক্যাসিনোকাণ্ড: দুই এমপিসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা রেমিট্যান্স আয়ে এগিয়ে মধ্যপ্রাচ্যের প্রবাসীরা বিমান উড্ডয়নে যত্নবান হতে হবে: প্রধানমন্ত্রী ব্রাহ্মণপাড়ায় শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা ৪ কি. মি. জ্যামের নেপথ্যে.. এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিতে বিশেষ অভিযান সংস্কারের অভাবে সড়কের বেহাল দশা কোটি টাকা নিয়ে উধাও এনজিও! ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি সেতুর অভাবে ভোগান্তিতে ২০ হাজার মানুষ পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা?

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
২৪৬৮

৭২ নং পদাতিক ব্রিগেড পরিদর্শন করলেন বিমানবাহিনী প্রধান

প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯  

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত রংপুর সেনানিবাসের ৭২ নম্বর পদাতিক বিগ্রেড পরিদর্শন করেছেন। বুধবার ব্রিগেডের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী’র দিনে তিনি এই পরিদর্শনে করেন।

বুধবার বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিার) থেকে সহকারী পরিচালক মো. নূর ইসলাম এ তথ্য জানান।

বিমানবাহিনী প্রধান পৌঁছলে ৭২ পদাতিক ব্রিগেডের কমান্ডার তাকে স্বাগত জানান। এ সময় ব্রিগেডের একটি চৌকস কন্টিনজেন্ট বিমান বাহিনী প্রধানকে গার্ড অব অনার প্রদান করে। ব্রিগেড পরিদর্শন শেষে বিমান বাহিনী প্রধান সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন।

তিনি বলেন, ৭২ নম্বর ব্রিগেড পরিদর্শনে এসে তিনি নিজেকে অত্যন্ত গর্বিত মনে করেন। কারণ বাংলাদেশ বিমান বাহিনীর একজন কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার এম কে বাশার, বীরউত্তম এবং পরবর্তীতে এয়ার ভাইস মার্শাল ও বিমান বাহিনী প্রধান স্বাধীনতার পরবর্তী সময়ে এই ব্রিগেডটি প্রতিষ্ঠা করেছিলেন। 

 

উল্লেখ্য, ৭২ নম্বর পদাতিক ব্রিগেডটি বাংলাদেশ সেনাবাহিনীর একটি উল্লেখযোগ্য বিগ্রেড। এ ব্রিগেড বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাসে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল। বিমান বাহিনী প্রধান নিঃস্বার্থ আত্মত্যাগ ও দৃষ্টান্তমূলক ভূমিকার জন্য এই ব্রিগেডের গর্বিত সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন, সবার সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে সশস্ত্র বাহিনীকে আরো অধিকতর উচ্চতায় পৌঁছে দেয়া সম্ভব। 

পরে বিমানবাহিনী প্রধান বার্ষিক পরিদর্শনের অংশ হিসেবে লালমনিরহাট-এ অবস্থিত বিমান বাহিনীর যোগাযোগ ও রক্ষণাবেক্ষণ ইউনিটপরিদর্শন করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর