ব্রেকিং:
ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম দুদকের অভিযানে সরকারি ওষুধ বেচতে গিয়ে ধরা খেল নার্স বাংলাদেশে বিলুপ্তি’র পথে শতাধিক দেশীয় মাছ কুমিল্লা শিক্ষা বোর্ডে সবার উপরে চাঁদপুর, নিচে ফেনী মিন্নির ১০দিনের রিমান্ড চায় পুলিশ বাংলাদেশে গুগল ম্যাপে যুক্ত হলো নতুন ফিচার বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান গাপটিলের সেই থ্রো নিয়ে কথা বলল আইসিসি

শুক্রবার   ১৯ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৬ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
২৪১৩

৭২ নং পদাতিক ব্রিগেড পরিদর্শন করলেন বিমানবাহিনী প্রধান

প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯  

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত রংপুর সেনানিবাসের ৭২ নম্বর পদাতিক বিগ্রেড পরিদর্শন করেছেন। বুধবার ব্রিগেডের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী’র দিনে তিনি এই পরিদর্শনে করেন।

বুধবার বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিার) থেকে সহকারী পরিচালক মো. নূর ইসলাম এ তথ্য জানান।

বিমানবাহিনী প্রধান পৌঁছলে ৭২ পদাতিক ব্রিগেডের কমান্ডার তাকে স্বাগত জানান। এ সময় ব্রিগেডের একটি চৌকস কন্টিনজেন্ট বিমান বাহিনী প্রধানকে গার্ড অব অনার প্রদান করে। ব্রিগেড পরিদর্শন শেষে বিমান বাহিনী প্রধান সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন।

তিনি বলেন, ৭২ নম্বর ব্রিগেড পরিদর্শনে এসে তিনি নিজেকে অত্যন্ত গর্বিত মনে করেন। কারণ বাংলাদেশ বিমান বাহিনীর একজন কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার এম কে বাশার, বীরউত্তম এবং পরবর্তীতে এয়ার ভাইস মার্শাল ও বিমান বাহিনী প্রধান স্বাধীনতার পরবর্তী সময়ে এই ব্রিগেডটি প্রতিষ্ঠা করেছিলেন। 

 

উল্লেখ্য, ৭২ নম্বর পদাতিক ব্রিগেডটি বাংলাদেশ সেনাবাহিনীর একটি উল্লেখযোগ্য বিগ্রেড। এ ব্রিগেড বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাসে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল। বিমান বাহিনী প্রধান নিঃস্বার্থ আত্মত্যাগ ও দৃষ্টান্তমূলক ভূমিকার জন্য এই ব্রিগেডের গর্বিত সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন, সবার সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে সশস্ত্র বাহিনীকে আরো অধিকতর উচ্চতায় পৌঁছে দেয়া সম্ভব। 

পরে বিমানবাহিনী প্রধান বার্ষিক পরিদর্শনের অংশ হিসেবে লালমনিরহাট-এ অবস্থিত বিমান বাহিনীর যোগাযোগ ও রক্ষণাবেক্ষণ ইউনিটপরিদর্শন করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর