মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

জনসচেতনতা তৈরিতে পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে কুমিল্লায় শান্তি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত : ০১:০১ পিএম, ১০ আগস্ট ২০১৯ শনিবার

মাথায় জাতীয় পতাকা, হাতে হ্যান্ড মাইক এবং একটি প্ল্যাকার্ড নিয়ে পায়ে হেঁটে জনসচেতনতা তৈরিতে তেঁতুলিয়া থেকে টেকনাফের উদ্দেশ্যে পদযাত্রা করছেন সাইফুল ইসলাম শান্তি। ‘ব্যক্তি স্বার্থ ভুলে যান, প্রশ্নপত্র ফাঁস ও গুজবের বিরুদ্ধে রুখে দাঁড়ান’ এই শ্লোগান নিয়ে, পঞ্চগড় তেতুলিয়া থেকে পায়ে হেঁটে শান্তি পৌছেছেন কুমিল্লা শহরে। 

কুমিল্লা পৌছে তিনি দুটি পথসভা করেছেন। এসব পথসভায় তিনি প্রশ্নপত্র ফাঁস, গুজব এবং প্রকাশ্য হত্যার বিরুদ্ধে সকলকে সচেতন ও প্রতিবাদ করার আহ্বান জানান।

তিনি বলেন, জাতিকে মেধা শূন্য করার জন্যই একটি মহল পরীক্ষার আগেই প্রশ্নপত্র ফাঁস করছে। ক্লাস ফাইভের পরীক্ষা থেকে শুরু করে সব পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র এমন কি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্নও অহরহ ফাঁস হচ্ছে। এছাড়া প্রকাশ্য রিফাত হত্যার ঘটনায় দেশের মানুষ আতঙ্কিত হয়েছে। বিশেষ করে কোন মানুষ এগিয়ে না আসার কারণে মানুষ হতাশ হয়ে পড়েছে। এ রকম ঘটনা এলাকায় ঘটলে তিনি সবাইকে প্রতিরোধে এগিয়ে আসতে বলেন।

সাইফুল ইসলাম শান্তির বাড়ি পঞ্চগড়ের আমলাহাটে। বিভিন্ন বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে পঞ্চগড় তেতুলিয়া থেকে টেকনাফের উদ্দেশ্যে হেঁটে যাত্রা শুরু করেন তিনি। তিনি টিউশনি আর টিফিনের টাকা বাঁচিয়ে নিজস্ব অর্থায়নে এ কর্মসূচি পালন করছেন। পথে তিনি বিভিন্ন হাটবাজার আর শিক্ষা প্রতিষ্ঠানে হ্যান্ড মাইকে পথসভা করছেন।