ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

অটোরিকশা কিনে না দেয়ায় স্ত্রীকে গলা টিপে হত্যা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ মে ২০২১  

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ফাতেমা আক্তার মুন্নি নামে এক গৃহবধূকে গলাটিপে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় তাৎক্ষণিক অভিযুক্ত স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার এ ঘটনায় নিহতের মা খায়েরুন নেছা বাদী অভিযুক্ত স্বামীকে আসামি করে বেগমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছেন। এরআগে, বুধবার (৫ মে) রাতের কোনো এক সময়ে উপজেলার ৫নং ছয়ানী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উত্তর নয়নপুর গ্রামের ওদার বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত ফাতেমা আক্তার মুন্নি নোয়াখালী পৌরসভার ১নং ওয়ার্ডের মধুসুদনপুর গ্রামের ফরিদ হাজী বাড়ির আহছান উল্যার মেয়ে।

গ্রেফতার স্বামী মো. জিহাদ উপজেলার ৫ নম্বর ছয়ানী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উত্তর নয়নপুর গ্রামের ওদার বাড়ির মো. হারুনের ছেলে।

মামলার এজহারে জানা যায়, গত ৩ মাস ২৭ দিন আগে মুন্নি ও জিহাদ প্রেম করে নোটারী পাবলিকের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর থেকে জিহাদ যৌতুক হিসেবে একটি ব্যাটারিচালিত অটোরিকশা কিনে দেয়ার জন্য শ্বশুরের পরিবারের কাছে দাবি করে। তার স্ত্রীকে শ্বশুরবাড়ি থেকে টাকা এনে দেয়ার জন্য শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন জিহাদ।

মুন্নির মা-বাবা গরিব বলে তাদের পক্ষে অটোরিকশা কিনে দেয়া সম্ভব নয় বলে স্বামীকে জানান। এতে তিনি ক্ষিপ্ত হয়ে স্ত্রীকে মারধর ও নির্যাতন করেন। শ্বশুর-শাশুড়ি একাধিকবার মেয়ের স্বামীর বাড়িতে গেলে মেয়ে জামাই তাদের কাছেও অটোরিকশা কিনে দেয়ার জন্য টাকা দাবি করে। শ্বশুর-শাশুড়ি অটোরিকশা কিনে দিতে অপারগতা প্রকাশ করলে তিনি ফের স্ত্রীর ওপর নির্যাতন করেন। 

এর জের ধরে বুধবার রাতে জিহাদ তার স্ত্রীকে অটোরিকশা কিনে দেয়ার জন্য টাকা দেয়ার কথা বললে এই নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। মুন্নি বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে পারবে না বললে রাতে তাকে বসতঘরে গলা টিপে হত্যা করে জিহাদ। নিহতের শাশুড়ি জোসনা বেগম সাহরি খেতে তাকে ডাকতে গেলে খাটের ওপর পুত্রবধূর মরদেহ দেখতে পান এবং ভোরে মুন্নির মা-বাবাকে তার মৃত্যুর খবর দেয়া হয়।

খবর পেয়ে বৃহস্পতিবার সকালে পুলিশ মরদেহ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে এবং ঘটনাস্থল থেকে অভিযুক্ত আসামিকে গ্রেফতার করে। একপর্যায়ে পুলিশি জিজ্ঞাসাবাদে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেন স্বামী।

বেগমগঞ্জ থানার ওসি কামরুজ্জামান সিকাদার জানান, আসামিকে শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। মরদেহ নোয়াখালী জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে সন্ধ্যায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। রাত ৯টার দিকে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।