ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

অডিট-আপত্তিকৃত অর্থ আদায়ে সুপারিশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ আগস্ট ২০২২  

অডিট-আপত্তিকৃত অর্থ আদায়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রোববার (৩১ জুলাই) আজ রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির সম্মিলিত আশি ও একাশিতম বৈঠকে এ সুপারিশ করা হয়।
 

কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ এবং বেগম ওয়াসিকা আয়েশা খান অংশগ্রহণ করেন।
 

বৈঠকে পূর্ত অধিদফতরের পক্ষ থেকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতাধীন সড়ক ও জনপথ অধিদপ্তরের ২০০৯-২০১০, ২০১০-২০১১ ও ২০১১-২০১২ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশ কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল’র বার্ষিক অডিট রিপোর্ট,২০১২-২০১৩ অর্থ-বছরে অন্তর্ভূক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং ১,২,৩,৪,৫,৬,৭,৮,৯ ও ১০ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
 

এছাড়াও পূর্ত অডিট অধিদফতর প্রণীত পানি সম্পদ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ২০১১-২০১২ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশ কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল’র বার্ষিক অডিট রিপোর্ট, ২০১২-২০১৩’র অন্তভূর্ক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং ১,২,৩,৪,৫,৬,৭,৮,৯,১০ ও ১১ নিয়েও বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে একাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতির আংশিক নিষ্পন্ন ও অনিষ্পন্ন অডিট আপত্তি (অনুচ্ছেদ ১,২,৪,৫,৮,৯, ১০ ও ১১) বিষয়েও আলোচনা করা হয়। বৈঠকে উত্থাপিত এসব অডিট আপত্তি পর্যালোচনা ও বিশ্লেষণপূর্বক আপত্তিকৃত অর্থ আদায়ের পাশপাশি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।