ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

অনলাইন জুয়া ও মানি লন্ডারিং প্রতিরোধে সিআইডির সেমিনার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

অনলাইন জুয়া ও মানি লন্ডারিং প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ নিতে সেমিনার করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রোববার সিআইডি সদরদপ্তরে সেমিনারটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিআইডিপ্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

সেমিনারে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও এসবিপ্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম বক্তব্য রাখেন।

সিআইডিপ্রধান বলেন, অনলাইন জুয়া ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে অর্থ পাচার রোধে সিআইডি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এসব অপরাধের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।

বিশেষ অতিথি হিসেবে এসবিপ্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম বলেন, বর্তমানে আমরা ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছি। কিন্তু কিছু অসাধু ব্যক্তি ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে নানা অপরাধ করছে। এসব অপরাধ কঠোরভাবে দমন করা হবে।

প্রধান অতিথি আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন সেমিনারের শুভ উদ্বোধন ঘোষণা করেন এবং অনলাইন জুয়া ও মানি লন্ডারিং সংক্রান্ত অপরাধ প্রতিরোধে কার্যকরী ভূমিকা পালনের জন্য গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অ্যাসোসিয়েট প্রফেসর এইচআর অ্যান্ড ওডি স্পেশালিস্ট ড. খান সরফরাজ আলী। এ ছাড়াও বক্তব্য রাখেন দুদকের প্রধান আইনজীবী খুরশিদ আলম খান, অক্টগ্রাম লিমিটেডের এমডি মো. হাসান শাহরিয়ার ফাহিমসহ সাইবার বিশেষজ্ঞরা।

সিআইডির ঢাকা কার্যালয়ে কর্মরত উপ-পুলিশ পরিদর্শক (এসআই) থেকে ঊর্ধ্বতন সব কর্মকর্তা সশরীরে এবং বাংলাদেশের অন্যান্য জেলার সিআইডির কর্মকর্তারা অনলাইনে সংযুক্ত থেকে সেমিনারে অংশ নেন।

সেমিনারে অনলাইন জুয়া এবং মানি লন্ডারিং সংক্রান্ত অপরাধ প্রতিরোধ, অপরাধীদের শনাক্ত, ডিজিটাল সই সংগ্রহ, মামলার তদন্ত পরিচালনা, পারিবারিক ও সামাজিক সচেতনতাসহ যাবতীয় চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় নানা বিষয় উঠে আসে।