ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

অনেকের আঙুলের ছাপ মিলছে না, পাকায় ঘষে চেষ্টা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২  

ঠাকুরগাঁওয়ে তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনের শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে।

বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে কেন্দ্রে কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে ভোটাররা তাদের ভোটপ্রদান করছেন। তবে ইভিএমএ আঙুলের ছাপ না মেলায় জটিলতা দেখা দিয়েছে। নির্বাচনের দায়িত্বে থাকা পুলিং এজেন্টের পরামর্শে পাকায় আঙুল ঘষে আবারও কেন্দ্রে আসতে বলা হচ্ছে ভোটারদের।


এমন দৃশ্য চোখে পড়ে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার মিরডাঙ্গী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে। ভোটকেন্দ্রের পাশে টিউবয়েলের পারে ওই কেন্দ্রের ভোটার সায়মা আক্তার আঙুল ঘষছেন। চেষ্টা করছেন ইভিএম এ ফিঙ্গার নিশ্চিত করার।


সায়মার আক্তারের মতো জিল্লুর রহমানসহ আরও কয়েকজন আঙুল ভাষার প্রতিযোগিতায় নেমেছেন। পরে তারা আবারও ভোটকেন্দ্রের ভেতরে প্রবেশ করলে ভোট দিয়েছেন কি না, জানার চেষ্টা করলে তাদের আর খুঁজে পাওয়া যায়নি।

এ উপজেলায় প্রতিটি কেন্দ্রে প্রান্তিক মানুষ ভোট দিতে এসে আঙুল না মেলায় অনেকে জটিলতায় পড়েছেন।


এ দফায় জেলার রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪, সাধারণ সদস্য পদে ১২৭, আর সংরক্ষিত নারী সদস্য পদে ৪৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


এখানকার মোট ভোটার সংখ্যা ৬১ হাজার ১৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ৫৩৮ ও নারী ভোটার ২৯ হাজার ৬১০ জন।


এ তিন ইউনিয়নেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।