ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ মার্চ ২০২৩  

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন আকুবপুর ইউনিয়নের হোসনাবাদ গ্রামের অটোরিকশা চালক মতিন মিয়াকে মতিন বাহিনী নামে অপপ্রচারের প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। রোববার দুপুরে হোসনাবাদ স্কুল মাঠে মুক্তিযোদ্ধা আবদুর রহমানের সভাপতিত্বে ওই মানববন্ধন হয়। মানববন্ধনে এলাকার কয়েকশ নারী-পুরুষ অংশ নেয়।
মুক্তিযোদ্ধা আবদুর রহমান বলেন, আলমগীর, তার ছেলে পারভেজ ও তার ভাই জাহাঙ্গীরের করা মিথ্যা মামলার হয়রানিতে পুরো গ্রামবাসী স্তব্ধ। তাদের ভয়ে কেউ প্রতিবাদ করাতো দূরের কথা কেউ ভয়েও মুখ খুলতে সাহস পায়না। তাদের নানাহ অপকর্মের বিরুদ্ধে কেউ কথা বললেই তাদেরকে মারধর করে। এমনকি মিথ্যা মামলা দিয়েও হয়রানি করা হচ্ছে। আমরা প্রশাসনের কাছে নিরপেক্ষ তদন্ত দাবি করছি। মামলাবাজ আলমগীরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচার চাই।
এলাকাবাসী জানায়, হোসনাবাদ গ্রামের অটো রিকসা চালক মতিন মিয়া ও প্রতিবেশী আলমগীরের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। গত ২১ ফেব্রুয়ারি দুপুরে মতিন মিয়ার ছেলে আরাফাতের উপর আক্রমন চালায় আলমগীরের ছেলে পারভেজ। রক্তাক্ত আরাফাতকে প্রথমে মুরাদনগর ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে আরাফাতের উপর হামলার ঘটনায় বিচার চাইতে গেলে এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এ বিষয়ে মতিন মিয়া বাদী হয়ে আলমগীর ও তার লোকজনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে একটি মামলা করে। পরে আলমগীর বাদী হয়ে মতিন মিয়া ও তার লোকজনের বিরুদ্ধে থানায় একটি মিথ্যা মামলা করে। এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অটো রিকসা চালক মতিন মিয়াকে মতিন বাহিনী বানিয়ে বিভিন্ন প্রিন্ট ও অনলাইনে অপপ্রচার চালায়।    
বাঙ্গরা বাজার থানার ওসি রিয়াজ উদ্দিন চৌধুরী দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, উভয় পক্ষই ঝগড়াটে প্রকৃতির। তবে মতিন বাহিনী নামে হোসনাবাদ গ্রামে কারো কোন অস্বিত্ব নেই। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় দায়ের করা মামলা তদন্তনাধীন। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে কিছু বলা যাচ্ছে না।