ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

অবশেষে ডার্ক মোড আনলো ফেসবুক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

অবেশেষে ডার্ক মোড আনলো ফেসবুক। ডার্ক মোডে ইন্টারফেইস বা পেইজের পটভূমি যতোটা সম্ভব অনুজ্জ্বল হয়ে থাকে। গ্রাহক বেটা সংস্করণটির জন্য ফেসবুকের অনুরোধ গ্রহণ করলে সাদা বা কালো লেআউট বাছাই করার সুযোগ পাবেন। গ্রাহক চাইলে কুইক সেটিংস মেনু থেকেও ডার্ক মোড বাছাই করতে পারবেন বলে প্রতিবেদনে জানিয়েছে আইএএনএস।

অ্যান্ড্রয়েড পুলিশ এর নতুন রিপোর্ট অনুযায়ী, আপাতত এই নতুন থিম ফেসবুক ওয়েবের জন্য চালু করা হয়েছে। বেশ কিছু ফেসবুক ব্যবহারকারী ডার্ক মোড ফেসবুক ওয়েবের স্ক্রিনশট বিভিন্ন সোশ্যাল সাইটে শেয়ার করেছে। মনে করা হচ্ছে, খুব শিগগিরই প্রতিষ্ঠানটি অ্যাপের জন্যও আপডেট আনবে।

শেয়ার করা ছবিগুলোতে দেখা যাচ্ছে প্রোফাইল পেজের সবার উপর রঙের বার দেখা যায়, তা নেই। পরিবর্তে, মেসেঞ্জার, নোটিফিকেশন এবং প্রোফাইলের ডানদিকে নতুন আইকন দেখা যাচ্ছে। মনে করা হচ্ছে এই আপডেটে স্ক্রিনে বাম দিক, ফেসবুক লোগো ছাড়াও ব্যাক বাটন ও দেখা যাবে। প্রোফাইল পিকচার ও ব্যবহারকারীদের মধ্যে থাকবে এবং এর নিচে নাম ও বায়ো থাকবে। আপনি যদি নিউজফিড পেজে যান তবে মেন ফিডের উপরে নতুন আইকন দেখতে পাবেন। এই আইকন সম্পর্কে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি।

ডার্ক মোড ফিচার দিন দিন একটি জনপ্রিয় ফিচারে পরিণত হচ্ছে। ফেসবুক, গুগল, অ্যাপল তাদের বিভিন্ন অ্যাপে এখন এই ফিচার যুক্ত করছে। ফেসবুক ইতিমধ্যেই তাদের মেসেজিং অ্যাপ, মেসেঞ্জারেও ডার্ক মোড ফিচার এনেছে। এবার তাদের প্রধান অ্যাপেও এই ফিচার চলে আসছে।