ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওয়ায় ভূমি কর্মকর্তাসহ ৩ জন আহত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

কুমিল্লায় অবৈধ ড্রেজার মেশিন দিয়ে ফসলি জমি থেকে বালু উত্তোলন বন্ধ করতে গিয়ে নাজমুল হোসেন (৪২) নামে এক ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাসহ জসীম উদ্দিন (৩৮) এবং মুন্সি আতাউর রহমান (৩২) নামে দুইজন ইউনিয়ন ভূমি অফিস সহকারীকে মারধর করেছে ড্রেজার মেশিনের মালিকসহ ২০-২৫ দুর্বৃত্ত। এতে মারাত্মক আহত হয়ে হাসপাতালে ভর্তি হন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নাজমুল এবং তার দুই অফিস সহকারী।

রোববার (১৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে লাকসাম পৌরসভার গাজিমুড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

আহত নাজমুল হোসেন দৌলতগঞ্জ পৌর ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা। জসীম উদ্দিন এবং আতাউর রহমান ওই অফিসের অফিস সহকারী।

অভিযুক্তরা হলেন— গাজীমুড়া এলাকার আবু ইসহাকের ছেলে নূর আলম সোহাগ (৩৬), একই এলাকার মৃত আজগর আলীর ছেলে সোহেল (৩২), মৃত আব্দুল্লাহর ছেলে সোহেল (২৮) ড্রেজার মালিক সাইফুল (৪২) গাজীমুড়া এলাকার আল আমিনসহ অজ্ঞাত আরও ২০-২২ জন।

এ ঘটনায় রোববার সন্ধ্যায় আহত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নাজমুল হোসেন বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-২২ জনের বিরুদ্ধে লাকসাম থানায় এজাহার দায়ের করেছেন।

এজাহারে তিনি উল্লেখ করেন, লাকসাম পৌরসভার গাজিমুড়া মৌজা এলাকা থেকে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন একটি চক্র অবৈধ ড্রেজার মেশিন দিয়ে ফসলি জমি থেকে মাটি উত্তোলন করছে। খবর পেয়ে তিনি তার দুই সহকারীকে নিয়ে ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে তার ব্যবহৃত মোবাইল দিয়ে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের দৃশ্য ধারণ এবং ছবি তুলতে যান। এসময় গাজিমুড়া এলাকার আবু ইসহাকের ছেলে নূর আলম সোহাগ (৩৬) ফোন করে ২০-২২ জন দুর্বৃত্তকে ডেকে আনেন। পরে ভূমি সহকারী কর্মকর্তা নাজমুলের মোবাইল ফোন ছিনিয়ে নেন তারা। মোবাইল ফোন ফেরত চাইলে নূর আলম সোহাগের নেতৃত্বে ২০-২২ জন দুর্বৃত্ত শাবল, কোদাল, লোহার জয়েন্ট পাইপসহ লাঠিসোটা এবং অন্যান্য দেশীয় অস্ত্র দিয়ে তাদের ওপর হামলা চালায়।

হামলার সময় অফিস সহায়ক জসীমকে নূর আলম সোহাগ কোদাল দিয়ে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এসময় অন্য অফিস সহায়ক আতাউর রহমান এবং ভূমি সহকারী কর্মকর্তা নাজমুলকে লোহার জয়েন্ট পাইপ দিয়ে এলোপাতাড়ি আঘাত করা হয়। এতে মারাত্মক আহত হন তারা। পরে তাদের চিৎকারে আশপাশের মানুষ এগিয়ে এসে তাদের উদ্ধার করে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করান। তারা সবাই সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে লাকসাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন চৌধুরীকে ফোন করা হলে তার সরকারি নম্বর থেকে আনোয়ারা হোসেন নামের এক উপ-পরিদর্শক ফোন রিসিভ করেন। তিনি বলেন, এ ঘটনায় মামলার কাজ চলমান রয়েছে। মামলা নথিবদ্ধ হলে বিস্তারিত জানানো হবে।

এদিকে, লাকসাম উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা মতিন জানান, অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।