ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

অমিত হাবিবের জানাজা সম্পন্ন, নেয়া হচ্ছে ঝিনাইদহে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২  

বিশিষ্ট সাংবাদিক, দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিবের জানাজা সম্পন্ন হয়েছে। সকাল ১০টায় বাংলামোটরে দেশ রূপান্তরের অফিসের সামনে হয় প্রথম জানাজা। এরপর বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের ব্যাডমিন্টন মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাবে জানাজায় ইমামতি করেন জাতীয় প্রেস ক্লাবের ইমাম মাওলানা জসীম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন তার দীর্ঘদিনের সহকর্মী এবং শুভানুধ্যায়ীরা। জানাজা শেষে ফুল দিয়ে সম্মাননা জানানো হয়। এসময় তাকে শেষবারের মতো দেখতে আসেন সাংবাদিক থেকে শুরু করে বিশিষ্টজনেরা। তারা বলেন, অমিত হাবিবের অকাল মৃত্যু কোনো ভাবেই মেনে নেয়া যাচ্ছে না।

জানাজায় জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, যুগান্তরের সম্পাদক সাইফুল আলমসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জানাজা শেষে শ্রদ্ধা জানানোর পর অমিত হাবিবের মরদেহ জন্মভূমি ঝিনাইদহের উদ্দেশে রওনা হয়েছে।

গেল ২১ জুলাই অফিসে কর্মরত অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে অমিত হাবিবকে বিআরবি হাসপাতালে নেয়া হয়। এরপর থেকেই তিনি ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থা আরও খারাপ হওয়ায় তিন দিন আগে তাকে বিআরবি হাসপাতাল থেকে আগারগাঁওয়ের নিউরোসায়েন্স হাসপাতালে নেয়া হয়। সেখানে নেয়ার পর অবস্থা আরও খারাপ হতেই থাকে। অবশেষে সবাইকে ছেড়ে মাত্র ৫৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

অমিত হাবিব ১৯৬৪ সালের ২৩ অক্টোবর তৎকালীন বৃহত্তর যশোরের ঝিনাইদহে জন্মগ্রহণ করেন। ১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে একই সঙ্গে রিপোর্টার ও সাব-এডিটর হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। পরে সাপ্তাহিক পূর্বাভাস পত্রিকায় সাব-এডিটর পদে যোগ দেন। ১৯৯১ সালে দৈনিক আজকের কাগজে সিনিয়র সাব-এডিটর হিসেবে যোগ দেন। পরের বছর একই পদে যোগ দেন দৈনিক ভোরের কাগজে। অল্পদিনের মধ্যে পদোন্নতি পেয়ে তিনি সেখানে যুগ্ম বার্তা সম্পাদক এবং পরে বার্তা সম্পাদক হন।

এরপর ২০০৩ সালে দৈনিক যায়যায়দিন পত্রিকায় প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন অমিত হাবিব। ২০০৭ সালে তিনি চীনের আন্তর্জাতিক বেতারে বিদেশি বিশেষজ্ঞ হিসেবে যোগ দিয়ে বেইজিং চলে যান। কিছুদিন পর তিনি সেখান থেকে দেশে ফিরে আসেন। এরপর যোগ দেন দৈনিক সমকালে প্রধান বার্তা সম্পাদক হিসেবে। সেখান থেকে ২০০৯ সালে কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক এরপর উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৮ সালে দৈনিক দেশ রূপান্তরের সম্পাদকের দায়িত্ব নেন।