ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

অমিতাভ রেজার সাফল্য, বিশ্বের সর্বোচ্চ রেটের চলচ্চিত্র ‘আয়নাবাজি’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২০  

অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘আয়নাবাজি’ ছবিটি ২০১৬ সালে মুক্তির পরপরই দর্শক মহলে বেশ সাড়া ফেলে। কারাদণ্ডপ্রাপ্ত আসামীদের বদলে ভাড়ায় জেলখাটা আয়না (চঞ্চল চৌধুরী), তার বান্ধবী হৃদি (সুমা রহমান নাবিলা) এবং ক্রাইম রিপোর্টার সাবেরের (পার্থ বড়ুয়া) জীবনের প্রেম-আনন্দ-বেদনা নিয়ে অপরাধ জগতের ছায়ায় এগিয়েছে এর কাহিনি।

এবার বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ রেটের চলচ্চিত্রের মর্যাদায় স্থান করে নিয়েছে ‘আয়নাবাজি’। ১৩০ দেশে বানানো চলচ্চিত্র বিশ্লেষণ ও আইএমডিবি’র (ইন্টারনেট মুভি ডাটাবেজ) রেটিং স্কোর ব্যবহার করে দেশভিত্তিক বিশ্বের সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত চলচ্চিত্রের তালিকা প্রকাশ করেছেন ট্রান্সক্রিপশন সাইট ‘অ্যাম্বার স্ক্রিপ্ট ডট কম’। আর সেই তালিকা থেকেই জানা যায় এমন তথ্য।

রেটিং পয়েন্ট ৯.১ পেয়ে যৌথভাবে দ্বিতীয় অবস্থান রয়েছে অমিতাভ রেজা পরিচালিত ছবি ‘আয়নাবাজি’। রেটিং পয়েন্ট ৯ পেয়ে যৌথভাবে তৃতীয় স্থানে রয়েছে যুক্তরাজ্যের ‘দ্য ডার্ক নাইট’ (২০০৮) ও শ্রীলংকার ‘আলোকো উদাপাদি’ (২০১৭)। 

বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর পাশাপাশি সাত ক্যাটাগরিতে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ লাভ করে ‘মিরর গেম’ খ্যাত ‘আয়নাবাজি’।