ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

অর্ধশতাধিক দরিদ্রের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন একঝাঁক তরুণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

করোনা দুর্যোগে আর্থিক সংকটে পড়া গ্রামের অর্ধশতাধিক দরিদ্র পরিবারের বাড়ি গিয়ে আঁধার রাতে খাদ্য ও ইফতার সামগ্রী পৌঁছে দিলেন একঝাঁক তরুণ। কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়নের কেয়ারী গ্রামের কিছু তরুণ ও যুবকের উদ্যোগে এই খাদ্য ও ইফতার সামগ্রী পায় ওই গ্রামের দরিদ্র পরিবারগুলো। কেয়ারী মানব কল্যাণ সংস্থা নামে এই তরুণ ও যুবকদের একটি সামাজিক সংগঠন রয়েছে। সোমবার (২০ এপ্রিল) রাতে সংগঠনের সদস্যরা বিতরণ সামগ্রী কাঁধে-পিঠে করে গ্রামের অর্ধশতাধিক দরিদ্র পরিবারের বাড়িতে পৌঁছে দেন।

বিতরণ সমগ্রীর মধ্যে রয়েছে মুড়ি, ছোলা, খেজুর, চিনি, ট্যাংক, খেসারি ডাল ও তেল।
সংগঠনের প্রধান সমন্বয়ক মাহবুবুর রহমান শাহীন জানান, ইফতার সামগ্রীর আগে কয়েক দফা স্থানীয় প্রবাসী ও বিত্তবানদের সহযোগিতায় এই দরিদ্র পরিবারগুলোর মাঝে ও ডালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিরতণ করা হয়। এই ইফতার সামগ্রী বিতরণেও স্থানীয় প্রবাসী ও বিত্তবানদের আর্থিক সহযোগিতা রয়েছে। এছাড়া বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রামণ দেখা দিলে গ্রামের প্রত্যেক পরিবারের মাঝে মাস্ক ও জীবাণুনাশক বিতরণ করে লিফলেটের মাধ্যমে ভাইরাসের আক্রমণ সম্পর্কে সচেতন করা হয়।
তিনি আরও জানান, যতদিন করোনার সংক্রামণ থাকবে পর্যায়ক্রমে দরিদ্রদের মাঝে সাহায্য অব্যাহত থাকবে।
খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণে সার্বিক কার্যক্রমে ছিলেন সংগঠনের সদস্য মো. রিপন ভূঁইয়া, মাহবুবুর রহমান শাহীন, মাসুদ আলম (সাংবাদিক), আনোয়ার হোসাইন, আবদুল আউয়াল ভূঁইয়া, মো. মোরশেদ আলম, মো. ইউসুফ ভুঁইয়া, মো. জাকির হোসেন, মো. মামদুদ হোসেন, মো. কামরুল হাসান প্রমুখ।