ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

অসহ্য যন্ত্রনা নিয়ে পরীক্ষা দিচ্ছে তাহসিন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

চলিত প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীরা অনন্দ করে প্রত্যেকেই প্রত্যেকের মা ও বাবার সাথে পরীক্ষা কেন্দ্রে আসে। অভিভাবকরাও তাদের সন্তানদের হাসি মুখে কেন্দ্রে প্রবেশ করিয়ে পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত কেন্দ্রের বাহিরে অপেক্ষা করে। পরীক্ষা শেষ হলে আবারো কেন্দ্র থেকে তাদের ছেলে মেয়েকে নিয়ে অনন্দের সাথে বাড়ী ফিরে।

কুমিল্লার ব্রাহ্মণাপাড়া ভগবান সরকারি উচ্চ বিদ্যালয় পিএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থী তাহসিন আক্তার বর্ণ (১১) এর বেলা হলো এর উল্টো। সড়ক দূর্ঘটনায় আহত হয়ে মা ব্রাহ্মণপাড়া মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক মারজিয়া আক্তার ও বাব বড়ধুশিয়া আদর্শ কলেজের প্রভাষক এরশাদুল হক ঢাকা মেডিকেলে চিকিৎসাধিন আছেন।

এদিকে তাহসিন ও তার বোন কুমিল্লায় চিকিৎসাধিন রয়েছে। (পিএসসি) পরীক্ষার্থী তাহসিন আক্তার বর্ণ (১১) রোল- ৩৭২৫’ হাসপাতালের বেড থেকে চিকিৎসাধিন অবস্থায় অসহ্য যন্ত্রনা নিয়ে দ্বিতীয় দিনের মত গতকাল সোমবার পরীক্ষায় অংশ গ্রহন করে। আহত তাহসিন ভাঙ্গা পায়ের যন্ত্রনা নিয়ে কাতরাতে কাতরাতে হাতলে ভর করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করলে তার এ অসহ্য কষ্ট দেখে কেন্দ্রের পরিবেশ মূহর্তেই একরকম স্তব্ধ হয়ে যায়। এর মধ্যে কেউ কেউ এসে তাকে পরীক্ষার কক্ষে যেতে সহযোগিতার হাত বাড়ায় এবং তাকে কক্ষে প্রবেশ করিয়ে তার নির্ধাতি আসনে বসিয়ে দেয়।

এই ব্যাপারে আহত তাহসিন আক্তার বর্ণ এর মামা বড়ধুশিয়া অদর্শ কলেজের সহকারী অধ্যাপক শহীদুল ইসলাম জানান, গত ১৭ নভেম্বর রবিবার তাহসিনকে নিয়ে তার বাবা মা কুমিল্লা থেকে সদর থেকে ব্রাহ্মণপাড়ায় পরীক্ষা কেন্দ্রে সিএনজি (অটোরিক্সা) করে আসার পথে বুড়িচং উপজেলার মহিষমারা এলাকায় সড়ক দূর্ঘটনায় মারাক্ত ভাবে আহত হয়। পরে আহতদের ওই এলাকার লোকজন উদ্ধার করে এবং আমাদের খবর দিলে আমরা তাদের হাসপালে নিলে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে তহসিনের বাবা মাকে ডাক্তার ঢাকা মেডিকেলে প্রেরণ করে।

অপর দিকে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তাহসিন কে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ব্রাহ্মণপাড়া ভগবান সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে আনা হয়। পরীক্ষা কেন্দ্রে তার প্রথম দিনে ইংরেজী বিষয়ে পরীক্ষা দেওয়া হলে সেখান থেকে তাকে কুমিল্লা মুন হাসপাতালে নেওয়া হলে ওই খানের ডাক্তার তার পা ভেঙ্গে গেছে বলে তাকে চিকিৎসা দিয়ে ভর্তি দেয়।

সোমবার সকালে আমি তাকে হাসপাল থেকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে এসেছি এবং সে অন্যের সহযোগিতায় এবং হাতলের মধ্যমে ভর করে শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও ভাঙ্গা পায়ের অসহ্য যন্ত্রনা নিয়ে কেন্দ্রে এসে পরীক্ষায় অংশ গ্রহন করেছে।

অপরদিকে তার বোন কুমিল্লা সদরের মর্ডান স্কুলে যাওয়ার পথে অপরের ধাক্কায় পড়ে গিয়ে আহত হয়ে চিকিৎসাধিন আছে। বর্তমানে তাহসিন আক্তার বর্ণদের পরীবারের সকলেই অহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধিন আছে। সব শেষে তিনি তাহসিন ও তার পরিবারের জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।