ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

অ্যাপের মাধ্যমে ধান কিনবে সরকার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০  

চলতি বছর আমন মৌসুমে অ্যাপের মাধ্যমে ধান কিনবে সরকার। ৪০ উপজেলার কৃষকদের কাছ থেকে ধান কিনতে এরইমধ্যে খাদ্য মন্ত্রণালয় থেকে খাদ্য অধিদফতরকে জানিয়ে দেয়া হয়েছে।

একইসঙ্গে খাদ্য মন্ত্রণালয় অ্যাপে ধান কেনার জন্য ২০ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ১৪টি ব্যাচে জুম অ্যাপের মাধ্যমে মাঠ পর্যায়ে খাদ্য বিভাগের কর্মকর্তাদের প্রশিক্ষণের প্রস্তাবও অনুমোদন দিয়েছে।

চলতি বোরো মৌসুমে ২২টি উপজেলা থেকে কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করে সরকার। তবে সরকার নির্ধারিত দামের চেয়ে বাজারে ধান-চালের দাম বেশি হওয়ায় এবং করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে অ্যাপে ধান কেনার ক্ষেত্রে খুব একটা সাড়া মেলেনি।

একইসঙ্গে চলতি আমন মৌসুমে ১৮ উপজেলায় মিলারদের কাছ থেকে অ্যাপে চাল সংগ্রহের সিদ্ধান্তে নিয়েছে সরকার। চলতি বছরেই ১৮টি উপজেলায় অ্যাপের মাধ্যমে সরকারিভাবে বোরো চাল সংগ্রহের প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হলেও করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সেই অবস্থান থেকে সরে আসে।