ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মায়া চৌধুরীর জন্মদিন পালিত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৩  

মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বাংলাদেশের সূর্যসন্তান, অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, মানবহিতৈষী ব্যক্তিত্ব, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের ৭৬তম জন্মদিন নানা আয়োজনে জন্ম দিন পালণ করা হয়েছে।

শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) উপজেলাার ছেংগারচর পৌর আ’লীগের অস্থায়ী কার্যালয়ে পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, পৌর মৎস্যজীবী লীগ, কৃষকলীগসহ অন্যান্য সহযোগি সংগঠনের আয়োজনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর ৭৬তম জন্ম দিন উপলক্ষে কেক কাটা,মিলাদ,দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ছেংগারচর পৌর আওয়ামী লীগের ১নং ওয়ার্ড শাখার সভাপতি জাহাঙ্গীর আলম ভুইয়ার সভাপতিত্বে, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগৈর সভাপতি রফিকুল ইসলাম রিপনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অীতথির বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার সাবেক দুই বারের প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা।

এসময় আরো বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ চাঁন মিয়া বেপারী, পৌর আ’লীগের ৭নং ওয়ার্ড শাখার সভাপতি আবুল বাশার, ছেংগারচর পৌরসভার সাবেক কাউন্সলর ও ৮নং ওয়ার্ড শাখা আ’লীগের সভাপতি বোরহান প্রধান, সাবেক কাউন্সিলর ও ৯নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব, আঃ সালাম খান, পৌর কৃষকলীগের সভাপতি শরবত আলী, সাধারণ সম্পাদক আঃ সাত্তার বাবু, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন জনি সরকার,সাধারণ সম্পাদক ইমরান হোসেন মঞ্জুর, পৌর মৎস্যজীবী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি, সাধারণ সম্পাদক শিউলী বেগম, সহ-সভাপতি মনোয়ারা বেগম, পৌর আওয়ামী লীগের ৫নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক মোসলেম দেওয়ান, পৌর আ’লীগ নেতা নূরে আলম সিকদার, উপজেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি ইদ্রিস আলী দেওয়ান, পৌর মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ কাউছার আলম,সহ-সভাপতি মোঃ রতন সরদার, সাংগঠনিক সম্পাদক মোঃ আলেফ খান,পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল ইমরান প্রধান,সাবেক যুগ্ম-আহবায়ক দেলোয়ার হোসেন, পৌর মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি কাউছার আলম, পৌর আ’লীগের ৫নং ওয়ার্ড শাখার সভাপতি রেহান উদ্দিন প্রমানিক, ৩নং ওয়ার্ড শাখা আ’লীগের সভাপতি রুহুল আমিন প্রধান,সাধারণ সম্পাদক আলমগীর, পৌর আ’লীগের ২নং ওয়ার্ড শাখার সভাপতি ছানাউল্লাহ খান,সাধারণ সম্পাদক বদিউল আলম,৭নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক শাহ আলম মিয়াজী, মোঃ জাকির হোসেন,ছাত্রলীগ নেতা রিয়াদ,মিরাজ প্রমূখ। এসময় ছেংগারচর সহ পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার এক পর্যায়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের তার নিজের ৭৬তম জন্মদিন পালন উপলক্ষে ছেংগারচর পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠন কেক কাটা,মিলাদ,দোয়ার আয়োজন করায় ভিডিও কলে সকল নেতৃবৃন্দকে তার এবং তার পরিবারের পক্ষ থেকে সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

মিলাদ ও দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন,ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী।

মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমন্ডলির অন্যতম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর জন্য এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু এবং তাদের পরিবারবর্গের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া করা হয়। ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র রুহুল আমিন মোল্লা পৌর আ’লীগ, যুবলীগ,মৎস্যজীবী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদেরকে কেক খাইয়ে মায়া চৌধুরীর জন্ম দিনের শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং জন্মদিন উপলক্ষে অফুরন্ত শুভেচ্ছা, অভিনন্দন ও আগামী দিনের পথ চলার শুভকামনা জানানো হয়।

এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিভিন্ন সংগঠনের আয়োজনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের ৭৬তম জন্মদিনটি নানান কর্মসুচতে পালন করা হয়েছে।
এদিকে সকাল থেকেই পরিবার, ভক্ত, অনুসারী ও শুভাকাঙ্ক্ষীরা শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত করেছেন জনপ্রিয় ও জনহিতৈষী এই রাজনীতিককে। তার বাসায় ফুল ও অন্যান্য উপহারসামগ্রী নিয়ে ভিড় করছেন অনেকে। তিনি সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন।

নিজের জন্মদিন নিয়ে বিশেষ কোন পরিকল্পনা ছিলো না তার। তার জন্মদিনে দলীয় নেতাকর্মীদেরকে শুধু দোয়া করার জন্য বলেছেন। শুভাকাঙ্খি ও দলের নেতাকর্মীরা তার জন্মদিনে মিলাদ ও দোয়ার আয়োজন করায় নেতাকর্মীদেরকে তিনি ধন্যবাদ জানান। নিজের জন্মদিনে তিনি চাঁদপুর-২ নির্বাচনী আসনের সকলের কছে দোয়া কামনা করেছেন । তিনি স্টার সংবাদ ও চাঁদপুর টেলিভিশন এর সম্পাদক ও প্রকাশক।

ব্যক্তি জীবনে ২ ছেলে ও ১ মেয়ে (৩ সন্তানের) জনক। তার সহধর্মিনী মহুয়সী নারী মিসেস পারভীন চৌধুরী মতলব উত্তর-মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা। তার জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কমিটির সদস্য। তার পুত্রবধু সুবর্ণা চৌধুরী বীনা চাঁদপুর জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক। তার নাতি আশফাক হোসেন চৌধুরী মাহি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ১৯৯৬ ও ২০১৪ সালে চাঁদপুর-২ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯৭ সালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি নৌপরিবহন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীকালে ২০১৪ সালে তাকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।