ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আখাউড়ায় ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ মে ২০২১  

আহ্বায়ক কমিটি গঠনের পরও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা বিএনপি ঘুরে দাঁড়াতে পারছে না। নেতায় নেতায় দ্বন্দ্ব থাকায় দিনে দিনে স্থবির হয়ে পড়ছে দলটির সাংগঠনিক কার্যক্রম ।

স্থানীয় কয়েকজন নেতা জানান, রাজনীতিতে সরব থাকতে হলে তৃণমুল পর্যায়ে সাংগঠনিক কার্যক্রমের পাশাপাশি সামাজিক ও মানবিক কার্যক্রমে এগিয়ে থেকে সাধারণ মানুষের পাশে থাকতে হয়। কিন্তু এ উপজেলায় বিএনপির কার্যক্রম রয়েছে অনকেটাই ব্যতিক্রম। দায়িত্বশীল নেতারা কেউ কোনো নেতাকর্মী ও সমর্থকদের খোঁজ খবর রাখছে না। যে যার মতো করে চলছে। পাশাপাশি কেন্দ্রীয় কর্মসূচিসহ সব ধরনের কর্মকাণ্ডে দলীয় নেতাকর্মীরা অনেকটাই যেন নিজেদের গুঁটিয়ে রাখায় রাজনীতিতে বিরাজ করছে এক প্রকার গভীর হতাশা। 

তাছাড়া করোনা পরিস্থিতি ও রমজানে নেতাকর্মী ও সমর্থকদের কোনো খোঁজ খবর রাখতে না পাড়ায় জনগণের সমর্থন হারাচ্ছে দলটি। সব মিলিয়ে গভীর সংকটময় পরিস্থিতির সম্মুখীন দলটি ।

তৃণমূল নেতাকর্মীদের মতে, বিভিন্ন সময়ে বিভিন্ন নেতার আবির্ভাব দলের অভ্যন্তরে কিছুটা বিভেদ সৃষ্টি করেছে। এছাড়া দলের হাইব্রিড নেতাকর্মীদের দৌরাত্ম্যের কারণে এ অবস্থা তৈরি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘদিন ক্ষমতায় না থাকার কারণে এ উপজেলায় বিএনপির এখন জোয়ার নেই। সম্প্রতি সাংগঠনিক কার্যক্রমে গতি ফিরিয়ে আনতে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কিন্তু দীর্ঘদিনের ত্যাগী পরীক্ষিত নেতাদের বাদ দেয়ায় এতে হিতে বিপরীত হয়। তাছাড়া প্রাণঘাতী করোনাভাইরাসের দুঃসময়ে তৃণমূল নেতাকর্মীদের পাশে না থাকায় এক প্রকার ক্ষোভ বিরাজ করছে।

নিজ দলের অনেকের দায়িত্বহীনতা সম্পর্কে দলের একাধিক নেতা বলেন, এ উপজেলার বেশিরভাগ নেতাকর্মী গত জাতীয় সংসদ নির্বাচনের পর অনেকটাই অদৃশ্য হয়ে গেছেন।

উপজেলা বিএনপির আহ্বায়ক জয়নাল আবেদীন আব্দু বলেন, নেতৃত্ব নিয়ে কোনো বিরোধ নেই। করোনার প্রাদুর্ভাবে স্বাভাবিকভাবেই কর্মসূচি কিছুটা ব্যাহত হচ্ছে।