ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আগস্টে দেশজুড়ে কঠোর নিরাপত্তা, সামাজিকমাধ্যমে গোয়েন্দা নজরদারি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২  

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, রাজধানীর বনানী কবরস্থান ও টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিস্থলসহ দেশজুড়ে নিরাপত্তা জোরদার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট এরপর দেশে এ পর্যন্ত যত নাশকতার ঘটনা ঘটেছে, তার অধিকাংশই আগস্ট মাসে হয়েছে। আর এই বিষয়টি বিবেচনায় নিয়ে মাসজুড়ে রাজধানীসহ সারা দেশে নিরাপত্তাবলয় তৈরি করা হবে।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় সামাজিক যোগাযোগমাধ্যমে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হবে জানিয়ে মন্ত্রী আরও বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে যাতে কেউ কোনোরকম অপপ্রচার চালাতে না পারে সে জন্য গোয়েন্দারা তৎপর থাকবে।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে তিনি বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল, তারা নির্বাচনে যাবে কি যাবে না, সেটা তাদের নিজস্ব ব্যাপার। তবে আন্দোলনের নামে বিশৃঙ্খলা সহ্য করা হবে না।

তিনি বলেন, তারা নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করবে সেখানে কোনো বাধা থাকবে না। কিন্তু রাস্তাঘাট দখল করে আন্দোলন করবে, জানমালের ক্ষতি করবে, তাহলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না।

বিএনপিকে জনবিচ্ছিন্ন দল অভিহিত করে মন্ত্রী আরও বলেন, বিএনপির ডাকে এখন জনগণ সাড়া দেবে না, জনগণ তাদের ডাকে পেছনে ফেলে আসা অন্ধকারের দিকে ফিরে যাবে না।