ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আট উপজেলা ও ১২৩ ইউপিতে ১৪ অক্টোবর ভোট

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

পঞ্চম উপজেলা পরিষদের ৮টি উপজেলায় সাধারণ নির্বাচন ও ইউনিয়ন পরিষদের ১৪টি ইউপিতে সাধারণ ও ১০৯টি ইউপির উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার ইসি উপসচিব মো. আতিয়ার রহমান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তফসিল ঘোষণা করা হয়।

তফসিল অনুযায়ী, উপজেলা ও ইউপিতে মানোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১২ সেপ্টেম্বর, বাছাই ১৫ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ২২ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ ১৪ অক্টোবর।

ইসির উপসচিব জানান, ৮টি উপজেলার মধ্যে শেরপুর সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ, ঝিনাইদহের কোটচাদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ব্যালটে ভোট হবে। এ ছাড়া নেত্রকোনার আটপাড়া, চাঁপায়নবাবগঞ্জের সদর, ঝিনাইদহ মহেশপুর ও নোয়াখালীর সাতকানিয়ায় ভোটগ্রহণ হবে ইভিএমে।

যে ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন হবে সেগুলো হচ্ছে- রাজশাহীর বাঘার, গড়গড়ি, বাজবাঘা, পুকুড়িয়া,মনিগ্রাম। বান্দরবন পার্বত্য জেলা সদরের নাইক্ষ্যংছড়ি, ঘুমঘুম, সোনাইছড়ি। সিরাজগঞ্জের শাহাজাদপুরের হাবিবুল্লাহনগর, পোরজানা, ফেনীর রামনগর দাগনভূঁঞা, নারায়ণগঞ্জের রূপগঞ্জ, সুনামগঞ্জের জগন্নাথপুরের মিরপুর ও চট্টগ্রামের বোয়ালখালীর কধুরখীল।

এ ছাড়া একই দিন ১০৯টি ইউপিতে চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ডের সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে উপনির্বাচন হবে।