ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আটকাতে গিয়ে ডাকাত দলের গাড়ি চাপায় ব্যবসায়ী নিহত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

কুমিল্লার দাউদকান্দিতে ডাকাতি করে যাওয়ার পথে ডাকাতদের আটকাতে গিয়ে গাড়ী চাপায় এক ব্যবসায়ী নিহত ও সাতজন আহত হয়েছে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারী) গভীর রাতে উপজেলার পেন্নাই-বাবুরহাট সড়কের কাউয়াদি কবরস্থান এলাকায় এ ঘটনায় ভাউরিয়া গ্রামের মৃত আবদুল আজিজ মিয়াজীর ছেলে আবদুল হান্নান মিয়াজী(৩৪) ঘটনাস্থলেই নিহত হন।

আহতরা হলো একই গ্রামের দুলাল রাঢ়ী, মোবারক রাঢ়ী, আবু তাহের, ঈমান হোসেন, জামাই হাসেম, মনোয়ারা বেগম ও রেখা বেগম। আহত চার জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার গভীর রাতে ১০/১২ জনের মুখোসধারী একদল ডাকাত উপজেলার দৌলতপুর ইউনিয়নের ভাউরিয়া গ্রামের আলু ব্যবসায়ী মোস্তাক ও আবু তাহেরের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় আট লাক টাকার মালামাল লুটে নেয়। ডাকাতরা মালামাল নিয়ে ঘর থেকে বের হওয়ার পর বাড়ির লোকদের চিৎকার শুনে এলাকাবাসী পেন্নাই-বাবুরহাট সড়কের কাউয়াদি কবরস্থানের নিকট জড়ো হয়। ডাকাতরা একটি পিকআপ করে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী ডাকাতদের ধরার জন্য সড়কের ওপর দাড়িয়ে বেরিকেট(বাধাঁ) দেয়। পিকআপটি না থামিয়ে দাড়িয়ে থাকা লোকজনকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনারস্থলেই আবদুল হান্নান মিয়াজী নিহত হয় এবং ৭জন আহত।

নিহত হান্নান মিয়াজীর বড় ভাই ফারুক মিয়াজী জানান, কাউয়াদি কবরস্থান এলাকায় ওয়েল্ডিং(ওয়াকসব) ব্যবসা করতো আমার ভাই। ওইখানে ডাকাতির খবর শুনে দৌড়ে রাস্তায় গেলে সেখানে গাড়ী চাপা দিলে ঘটনাস্থলেই মারা যায়। কার গাড়ী বা কোন গাড়ী চাপা দিছে বলতে পারবো না ভাই।

ক্ষতিগ্রস্ত আবু তাহের বলেন, মঙ্গলবার রাত তিনটায় ১০/১২ জন মুখোস পড়া লোক ঘরের দরজার সামনে জোরে কথা বলার আওয়াজ শুনে আমার স্ত্রী দরজা খুলে। সাথে সাথে ঘরে ডুকে রামদা ও ছুরি ধরে আমার হাত পা বেধেঁ স্ত্রী রিনা বেগম, মেয়ে আমরি আক্তার ও মেয়ের জামাই আরিফকে মারধর করে জমি বিক্রীর চার লাখ টাকা ও স্বর্ণের চেইন কানের জিনিস নিয়ে যায়। ডাকাতের লাঠির আঘাতে আমার ডান হাত বাড়ী দিয়ে ভেঙ্গে গেছে।

অপর ক্ষতিগ্রস্ত আলু ব্যবসায়ী মোস্তাক মিয়া বলেন, মুখোসধারী ডাকাতরা আমার ঘরে ডুকে গলায় অস্ত্র ধরে মেরে ফেলার হুমকি দিয়ে নগদ তেতাল্লিশ হাজার টাকা এবং স্বর্ণের জিনিসপত্র নিয়ে যায়। এলাকাবাসী আমার ও আবু তাহেরের বাড়িতে ডাকাতির খবর শুনে পেন্নাই-বাবুরহাট সড়কের কাউয়াদি কবরস্থানের নিকট ডাকাতদের ধরার জন্য একসাথ(জড়ো হয়) হয়। দ্রুত গতির একটি পিকআপ সড়কে দাড়িয়ে থাকা গ্রামবাসীদের চাপা দিয়ে চলে যায়। এতে প্রতিবেশি আবদুল হান্নান ঘটনাস্থলেই মারা যায়। তবে এটি ডাকাতদের পিকআপ কিনা বলতে পারবো না।

সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মোঃ আবু সালাম চৌধুরী বলেন, রাতে ডাকাতির খবর শুনে এলাকার লোকজন সড়কের পাশে দাড়ালে গাড়ির চাপায় একজন নিহত হয় এবং কয়েকজন আহত হওয়ার ঘটনা ঘটে। বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে ডাকাতদের গাড়ী না অন্য কোন গাড়ী চাপা দিয়েছে সেটা নিশ্চিত না। এব্যাপারে পিবিআইসহ আমাদের একাধিক টিম মাঠে কাজ শুরু করেছে।