ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আদালত প্রাঙ্গণে ৪ বিচারপ্রার্থীর ওপর আইনজীবীদের হামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

লক্ষ্মীপুর আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থী একই পরিবারের ৪ জনকে মারধর করেছেন আইনজীবীরা। সোমবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

পূর্ব শত্রুতার জের ধরে আইনজীবী সৈয়দ ফখরুল আলম নাহিদসহ তার ৮-১০ জন সহকর্মী এ হামলা চালান। এসময় ভিডিও করতে গেলে সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হন তারা।

আহতরা হলেন- মোহাম্মদ উল্লাহ (৬০), তার স্ত্রী আফরোজা বেগম (৫০), মেয়ে মাহিয়া আক্তার (২২) ও ছেলে আব্বাস হোসেন (২৮)। তারা রামগতি উপজেলার পশ্চিম চর কলাকোপা গ্রামের বাসিন্দা। আদালত পুলিশ তাদেরকে উদ্ধার করে এজলাসে নিয়ে যায়।

আইনজীবী নাহিদ জেলা কৃষকদলের সাবেক সদস্য সচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ শামছুল আলমের ছেলে।

আহতরা জানান, আইনজীবী নাহিদদের সঙ্গে তাদের জমি নিয়ে বিরোধ রয়েছে। নাহিদদের একটি মামলায় তারা আদালতে হাজিরা দিতে আসেন। নাহিদ আগে থেকে হামলার প্রস্তুতি নিয়ে রেখেছিলেন। পূর্বপরিকল্পিতভাবে আইনজীবীরা তাদের ওপর হামলা করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আদালতে সবাই বিচারের জন্য আসে। কিন্তু আইনজীবীরা ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন। তারা বিচার প্রার্থীদের ওপর হামলা চালিয়ে মারধর করেছেন। বিষয়টি তদন্ত করে কার্যকরী ব্যবস্থা নিলে ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না।

অভিযুক্ত আইনজীবী ফখরুল আলম নাহিদ সাংবাদিকদের বলেন, আমি কিছুই জানি না। কে কার ওপর হামলা করেছে তাও আমার জানা নেই।

লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির হাওলাদার বলেন, হামলার ঘটনা শুনেছি। এ ঘটনায় আমরা মর্মাহত।

১১ জুন রামগতির চর কলাকোপা গ্রামে জমি নিয়ে বিরোধের সালিসি বৈঠকে প্রতিপক্ষের লোকজন আইনজীবী নাহিদকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। ওই ঘটনায় তিনি মামলা দায়ের করেন। আর সোমবার মামলার আসামিরা আদালতে গেলে হামলার ঘটনা ঘটে।