ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শনিবার ৩০ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৯ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক গণমাধ্যমে হিরো আলম

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ আগস্ট ২০২২  

রবীন্দ্র সংগীত গেয়ে সমালোচনার মুখে পড়া আশরাফুল আলম ওরফে হিরো আলমকে গোয়েন্দা পুলিশের (ডিবি) জিজ্ঞাসবাদের বিষয়টি আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে উঠে এসেছে।  

এএফপি হিরো আলমের আরবি একটি গানের কথা তাদের প্রতিবেদনে উল্লেখ করেছে।

বালির মধ্যে আরবের পোশাক পরে গাওয়া গানটি ১৭ লাখ বার ইউটিউবে দেখা হয়েছে। কিন্তু সম্প্রতি বাংলাদেশের তারকা হিরো আলম রবীন্দ্র সংগীত ও নজরুল সংগীত গাইলে তা নিয়ে চারদিকে ওঠে সমালোচনার ঝড়। তিনি গান ‘বিকৃত’ করেছেন বলে বিভিন্নজনের কাছ থেকে অভিযোগ পেয়ে হিরো আলমকে ডেকে নেয় ডিবির সাইবার ক্রাইম ইউনিট।

এ বিষয়ে হিরো আলম এএফপিকে বলেন, গত ২৭ জুলাই পুলিশ সকাল ৬টায় আমাকে তুলে নিয়ে সেখানে আট ঘণ্টা আটকে রাখে। তারা আমাকে জিজ্ঞেস করে আমি কেন রবীন্দ্র ও নজরুলের গান গাই। জিজ্ঞাসাবাদের সময় পুলিশ আমাকে মানসিকভাবে নির্যাতন করেছে। ক্লাসিক্যাল গান না গাইতে নিয়েছে মুচলেকা। তারা বলেছে, আমি নাকি দেখতে কুৎসিত। আমি নায়ক হই কী করে। তারা আমার নাম থেকে হিরো বাদ দিতে বলছে। এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান হারুন উর রশিদ

এএফপিকে বলেন, আমরা তার বিরুদ্ধে অনেক অভিযোগ পেয়েছি। অনেক বিশিষ্ট ব্যক্তি বলেছেন, এগুলো (হিরো আলমের গান) এ দেশের কৃষ্টি-সংস্কৃতির সঙ্গে মেলে না এবং বিকৃত। সাইবার ইউনিটে আসা এসব অভিযোগের যাচাই-বাছাই করার জন্য তাকে ডেকে আনা হয়। তার সঙ্গে আমাদের প্রায় দুই ঘণ্টা কথা হয়েছে। পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

ঢাকার ডেপুটি পুলিশ কমিশনার ফারুক হোসেন, হিরো আলমের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তিনি এএফপিকে বলেন, শুধু সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার জন্যই তিনি এসব মন্তব্য করছেন।

এএফপির প্রতিবেদনে বলা হয়, হিরো আলমের সঙ্গে পুলিশের এমন আচরণে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অনেকে।

হিরো আলমের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ২০ লাখের বেশি ফলোয়ার, তার ইউটিউবে চ্যানেলেও রয়েছে ১৫ লাখের বেশি সাবস্ক্রাইবার।