ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক বাণিজ্য প্রসারে ব্যাপক ভূমিকা রাখবে করোনা ভ্যাকসিন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২১  

‘আন্তর্জাতিক বাণিজ্য প্রসারে ব্যাপক ভূমিকা রাখবে করোনা ভ্যাকসিন। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে এবং করোনা পরবর্তী আস্থা অর্জনের ক্ষেত্রে দ্রæত ভ্যাকসিন প্রয়োগ এর উদ্যোগ যুগান্তকারী হিসেবে পরিগণিত হবে’ বলে অভিমত প্রকাশ করেছেন দেশের ব্যবাসয়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ টিটু সিআইপি।
রোববার (৩১ জানুয়ারি) দুপুরে চান্দিনায় কর্মরত সাংবাদিকদের সাথে এক ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ভ্যাকসিন গ্রহণের পর দেশের ব্যবাসায়ীরা আন্তর্জাতিক অঙ্গনে নির্বিঘেœ যাতায়াত করতে পারবে বলে আমি আশা করি।
বিশ্বের অন্যতম নির্ভরযোগ্য ‘অক্সফোর্ড’ কর্তৃক উদ্ভাবিত ভ্যাকসিন বাংলাদেশে দ্রæততম সময়ে নিয়ে আসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাই আন্তরিক অভিনন্দন ও সাধুবাদ।

মাননীয় প্রধানমন্ত্রীর সময়োপযোগী পদক্ষেপ ও সাহসী ভূমিকায় অন্যান্য দেশের চাইতে আবারো বাংলাদেশ এগিয়ে রয়েছে। ফ্রান্স, জাপান, কোরিয়া, থাইল্যান্ড, পাকিস্তান এবং ইউরোপের অনেকগুলো দেশের আগেই বাংলাদেশ করোনা ভ্যাকসিন নিয়ে আসতে সক্ষম হয়েছে। এরই মধ্যে দেশের বিভিন্ন জেলায় ভ্যাকসিন পৌঁছে গিয়েছে। অল্প কিছুদিনের মধ্যেই ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে।
তিনি জানান, ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকার ৩ কোটি ডোজ কিনছে বাংলাদেশ। যার মধ্যে ৫০ লাখ ডোজ ইতোমধ্যে দেশে পৌঁছেছে। এছাড়া উপহার হিসেবে ভারতের পাঠানো আরও ২০ লাখ ডোজ টিকা দেশে এসেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং গ্যাভির মাধ্যমে স্বাভাবিক প্রক্রিয়ায় যে ভ্যাকসিন আসবে সেটির এই বছরের শেষ নাগাদ বাংলাদেশে এসে পৌঁছাবে।

তিনি এ সময় বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল্সকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা’ ও বেক্সিমকোর ভাইস চেয়ারম্যান সালমান এফ. রহমান এমপি এর ঐকান্তিক  প্রচেষ্টা ও সঠিক নেতৃত্বের কারণে বাংলাদেশ ভ্যাকসিন প্রদানের ক্ষেত্রে বিশ্বের উন্নত দেশগুলোর সাথে সমান্তরালে এগিয়ে যাচ্ছে। বিশ্ব বাণিজ্যে এর প্রভাব অবশ্যই ইতিবাচক। আমি উনাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। তাঁদের দূরদর্শিতা ও আন্তরিকতার কারণে আমাদের দেশ আজকে করোনা মুক্তির পথে দৃঢ় পদক্ষেপে এগিয়ে যাচ্ছে।
ওই ভার্চুয়াল মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- দৈনিক কালেরকন্ঠ এর চান্দিনা প্রতিনিধি ও কুমিল্লা কাগজের বিশেষ প্রতিবেদক রণবীর ঘোষ কিংকর, দৈনিক সংবাদ ও আমাদের কুমিল্লার চান্দিনা প্রতিনিধি প্রভাষক মাসুমুর রহমান মাসুদ, সাংবাদিক কাজী জাফর উল্লাহ আজাদ, দৈনিক যুগান্তরের চান্দিনা প্রতিনিধি মো. আবদুল বাতেন, দৈনিক মানবজমিন ও দৈনিক ডাক প্রতিদিন এর চান্দিনা প্রতিনিধি তুহিন ভূইঁয়া, দৈনিক আজকালের খবর এর চান্দিনা প্রতিনিধি সাদেক হোসেন, দৈনিক আজকের কুমিল্লার চান্দিনা প্রতিনিধি মো. শরীফুল ইসলাম।