ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

‘আমি মতলবে এসেছি সেনাপ্রধান হিসাবে নয় মতলবের সন্তান হিসাবে’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দক্ষিণ টরকীতে ‘আব্দুল ওয়াদুদ সরকার মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সেনাপ্রধান রোববার ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি উদ্বোধনের পর ঘুরে দেখেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জেনারেল আজিজ আহমেদ বলেন, “দেশের যে কোনো প্রয়োজনে সরকারের দেওয়া যে কোনো কাজে প্রস্তুত আছে বাংলাদেশ সেনাবাহিনী। কারণ দেশের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে। তাই দেশের জন্য যে কোনো দায়িত্ব পালন করতে আমরা বাধ্য।”

সেনাবাহিনীর সাফল্যের কথা তুলে ধরে তিনি বলেন, “দেশবাসী লক্ষ্য করেছেন যে, করোনা মহামারীতেও সেনাবাহিনী বেশ তৎপর ছিল। প্রধানমন্ত্রী যখন করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, তখন সেনাবাহিনীর সহায়তা চাওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। তখন আমরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছি দেশের জন্য।”

৬৪ জেলার মধ্যে ৬২টি জেলায় এই সময়ে ১১ শ থেকে ১২ শ সেনা সদস্য প্রতিদিন মানুষের জন্য কাজ করেছেন, গণসচেতনতা সৃষ্টি করেছেন এবং মানুষের মাঝে মাস্ক এবং ইকুইপমেন্ট বিতরণ করেছেন বলে সেনাপ্রধান জানান।

 

 

তিনি বলেন, মহামারীতে অস্থায়ী হাসপাতাল করে মানুষকে চিকিৎসা দিয়েছে সেনাবাহিনী। গর্ভবতী মায়েরা যখন হাসপাতালে যেতে পারছিলেন না, তখনও সেনাবাহিনী তাদের সহায়তা দিয়েছে।

 

“এভাবেই অতীতের মতো কঠোর দায়িত্ব পালন করছে সেনাবাহিনী। ভবিষ্যতেও যদি দেশের স্বার্থে কোনো দায়িত্ব দেওয়া হয়, তাহলে জনগণের মঙ্গলের জন্য আমরা সেটা করতে সবসময় প্রস্তুত।”

সেনাপ্রধানের বাবার নামে নির্মিত আব্দুল ওয়াদুদ সরকার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নূরুল আমিন রুহুল, চাঁদপুরের ডিসি অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মাহবুবুর রহমান, সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানিয়েছে, ২০১৮ সালের জুনে সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নেওয়ার পর জেনারেল আজিজ আহমেদ এই প্রথম চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় তার নিজের গ্রামে গেলেন।