ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আর্থিক সংকটে ঢাবিতে ভর্তি অনিশ্চিত সুমাইয়ার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৯  

আর্থিক সংকটে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া কুমিল্লার চৌদ্দগ্রামের মেধাবী শিক্ষার্থী সুমাইয়া আক্তারের ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে। সুমাইয়া আক্তার উপজেলার আমানগন্ডা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও চৌদ্দগ্রাম সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা শেষে ২০১৯-২০ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে। সে উপজেলার ঘোলপাশা ইউনিয়নের ঈশানচন্দ্রনগর গ্রামের ছমির উদ্দিন সামাদের সন্তান।

ছমির উদ্দিন মাইক্রোবাস চালিয়ে উপার্জনকৃত অর্থ দিয়ে সংসারের ভরণ-পোষণের পাশাপাশি ছেলে-মেয়ের পড়ালেখার খরচ বহন করতেন। সম্প্রতি তিনি বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ায় ঠিকমত গাড়ি চালাতে পারেন না। তাই সুমাইয়াসহ অন্য ছেলে-মেয়ের পড়ালেখার খরচ বহন করতে হিমশিম খেতে হচ্ছে। টাকার অভাবে ঢাবিতে ভর্তির জন্য চান্সপ্রাপ্ত মেয়ের ভর্তি নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন তিনি।

ছমির উদ্দিন জানান, ছেলে-মেয়েকে শিক্ষিত মানুষ হিসেবে গড়ে তুলতে চাই। কিন্তু সাম্প্রতিক সময়ে অসুস্থ্যতার কারণে কোন কাজ ঠিকমত করতে পারছি না। তাই অর্থ সঙ্কটে ভুগছি। বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত মেয়ে সুমাইয়াকে অর্থ সঙ্কটের কারণে ভর্তি করাতে পারবো কি না সংশয়ে আছি। সরকার বা সমাজের বিত্তবান কেউ এগিয়ে আসলে উপকার হতো।

এসময় কান্নাজড়িত কণ্ঠে তিনি আরও বলেন, আমার একটি কিডনী বিক্রি করে হলেও মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে চাই। কিন্তু একজন ডাক্তারের সাথে আলাপ করলে তিনি আমার কথায় সাড়া দেননি। ডাক্তার বলেছেন, সমাজে এত বিত্তবান লোক থাকতে তোমার সন্তানের পড়ালেখার খরচের সমস্যা হবে না। এদিকে সরকার বা সমাজের বিত্তবান কেউ ছমির উদ্দিনের মেয়ের ভর্তি বা পড়ালেখার খরচ বহন করতে চাইলে তাঁর ০১৮২৪৫৬৮১৭২ নাম্বারে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।