ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আলট্রাসনোগ্রামে দেখা গেল যমজ শিশু, সিজারে মিলল একটি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ জুলাই ২০২০  

ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের সেবা ক্লিনিকে প্রসূতির আল্ট্রাসনোগ্রাম রিপোর্টে দেখা গেছে গর্ভে দুটি শিশু। অথচ সোমবার সন্ধ্যায় সিজারের পর মায়ের কোলে দেয়া হয়েছে একটি। এ নিয়ে বিড়ম্বনা তৈরি হয়েছে। এখন হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আরেকটি সন্তান দাবি করছে ওই প্রসূতির পরিবার। আর হাসপাতাল কর্তৃপক্ষের দাবি আলট্রাসনোগ্রাম রির্পোটটি ভুল।

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদরের নাটাই (উত্তর) ইউপির ভাটপাড়া গ্রামের বাসিন্দা মাহবুবুর রহমানের স্ত্রী শিউলি বেগম প্রসব ব্যথা নিয়ে সোমবার বিকেলে সেবা ক্লিনিকে ভর্তি হন। ১২ জুলাই করা আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট দেখে চিকিৎসক জানান শিউলির গর্ভে দুটি শিশু রয়েছে। কিন্তু সোমবার সন্ধ্যায় অস্ত্রোপচার করে একটি শিশু পাওয়া যায়। এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ায় শিউলির পরিবার।

শিউলি বেগমের মা সালমা বেগম জানান, তার মেয়ে গর্ভবতী হওয়ার পর থেকে সেবা ক্লিনিকের ডা. সাইমাকে নিয়মিত দেখাতেন। তার পরামর্শেই শহরের সেফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে আলট্রাসনোগ্রাম করানো হয়। রিপোর্টে বলা হয় শিউলির গর্ভে যমজ সন্তান রয়েছে। অথচ সিজারের পর ডা. সাইমা তার মেয়ের কাছে একটি শিশু এনে দিয়েছেন।

সেবা ক্লিনিকের চিকিৎসক সাইমা রহমান জানান, আলট্রাসনোগ্রাম রির্পোটটি ভুল। অস্ত্রোপচারের সময় গর্ভে একটি শিশুই ছিল।