ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আ.লীগ নেতাদের দেশ ছেড়ে পালানোর সময় এসেছে : এ্যানি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ২০১২-১৩ সালে আমরা খালেদা জিয়ার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে আন্দোলন করেছি। তখন আওয়ামী লীগের অনেকেই দেশ ছেড়েছেন। অনেকে দেশ ছাড়ার ব্যবস্থা করেছিলেন। আমেরিকা, লন্ডন, কানাডা, সিঙ্গাপুরসহ অনেক দেশের ভিসা নিয়েছিলেন। এখন আবার আওয়ামী লীগ নেতাদের দেশ ছেড়ে পালানোর সময় এসেছে। এবার আমেরিকার ভিসা নিলেও কোনো লাভ হবে না।

শুক্রবার (২৬ মে) খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লক্ষ্মীপুরে জেলা বিএনপির জনসমাবেশে তিনি এসব কথা বলেন। এ্যানির লক্ষ্মীপুরের গোডাউন রোড এলাকার বাসভবন প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করা হয়। তিনি লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক ও বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব।

এ্যানি বলেন, আমাদের বিরুদ্ধে প্রচুর গায়েবি মামলা হয়েছে। আমাদের নেতাকর্মীরা খুন হয়েছে-গুম হয়েছেন। শেখ হাসিনার হাতে পুলিশ, র‌্যাব, ডিসি, এসপি ও প্রশাসন রয়েছে। সারাদিন কা কা করা ওবায়দুল কাদেরও আছে। কিন্তু তাদের কাছে জনগণ নেই। জনগণ বিএনপির সাথে, খালেদা জিয়া ও তারেক রহমানের সাথে আছে।

প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, গণতন্ত্র-প্রজাতন্ত্রের হয়ে কাজ করুন, না হলে এর পরিণতি শুভ হবে না। জনগণ চাইলে অনেক কিছু করতে পারে। এখনই মোক্ষম সময়। কারণ বার্তা এসে গেছে। রাজপথে থেকে অধিকার আদায় করতে হবে। মনে রাখবেন, এ অধিকার আমার-আপনার প্রয়োজনে। এ দেশে ভোটের অধিকার, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে আনতেই আন্দোলনে নেমেছি। রাজপথে থেকেই তা বাস্তবায়ন করতে হবে।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির সভাপতিত্বে জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু ও যুগ্ম-আহ্বায়ক হাছিবুর রহমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

এ সময় বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, ড. মামুন আহমেদ, সহ শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবিএম আশরাফ উদ্দিন নিজান, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ মজুমদার, হারুনুর রশিদ ভিপি হারুন, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ, এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।