ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আশুগঞ্জ রেলস্টেশনে জনবল সংকট, সেবাবঞ্চিত যাত্রীরা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার মানুষ বিভিন্ন স্থানে নিরাপদ ও আরামে যাতায়াতের জন্য বেছে নিয়েছে ট্রেনকে। যতই দিন যাচ্ছে মানুষ সড়ক পথের তুলনায় রেলপথে ভ্রমণের দিকে ঝুঁকে পড়ছে। ফলে আশুগঞ্জ রেলস্টেশনে প্রতিনিয়ত বাড়ছে যাত্রীর সংখ্যা। কিন্তু এ রেলস্টেশনে পর্যাপ্ত জনবল না থাকায় কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন যাত্রীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, আশুগঞ্জ রেলস্টেশনে কমপক্ষে ১০ জন জনবল থাকার কথা। কিন্তু বর্তমানে স্টেশন মাস্টারসহ সর্বমোট জনবল ৪ জন। এ কারণে যাত্রীদের পর্যাপ্ত নিরাপত্তা দেয়া যাচ্ছে না। বাড়ছে চুরি-ছিনতাই ও দুর্ঘটনার ঝুকি।

সরেজমিনে দেখা গেছেম আশুগঞ্জ রেলস্টেশন থেকে প্রয়োজনের তাগিদে প্রতিদিন হাজারো যাত্রী ঢাকা, সিলেট, চট্টগ্রাম ও নোয়াখালীতে যাতায়াত করেন। কিন্তু পর্যাপ্ত জনবল না থাকায় তাদের পোহাতে হয় চরম দুর্ভোগ। ট্রেন আসা-যাওয়ার সময় ছাড়া স্টেশনে গেলে কোনো সেবা পাওয়া যায় না। কাউন্টারে থাকে না টিকেট বিক্রেতা, প্যাটফর্মের বিশ্রামাগার প্রায় সময়ই বন্ধ থাকে। এতে দূর-দূরান্ত থেকে আসা যাত্রীরা পড়েন বিপাকে।

 

আশুগঞ্জ রেলস্টেশনের বিশ্রামাগার তালাবদ্ধ। বাধ্য হ্যে প্ল্যাটফর্মেই অপেক্ষা করছেন যাত্রীরা

আশুগঞ্জ রেলস্টেশনের বিশ্রামাগার তালাবদ্ধ। বাধ্য হ্যে প্ল্যাটফর্মেই অপেক্ষা করছেন যাত্রীরা

মহানগর এক্সপ্রেস ট্রেনে ঢাকায় যাওয়ার জন্য স্টেশনে অপেক্ষা করছেন বৃদ্ধা জাহানারা বেগম। তিনি বলেন, বয়সের কারণে বাসে ভ্রমণ করতে পারি না। ট্রেনে যাওয়াই ভালো হবে মনে করে স্টেশনে এসেছি। কিন্তু এখানে এসে অনেক ঝামেলা পোহাতে হয়েছে। তিনটি কাউন্টারের দুটিই বন্ধ, একটি কাউন্টারে দীর্ঘ লাইন ধরে টিকেট কাটতে হয়েছে।

তিনি আরো বলেন, অনেক কষ্টে টিকেট পেয়েছি। এরপর বিশ্রামাগারে গিয়ে দেখি তালা ঝুলছে। তালা খুলে দিতে কয়েকবার বললেও স্টেশনের কেউ আসেনি। এখন ট্রেন আসা পর্যন্ত বাইরেই অপেক্ষা করতে হবে।

আশুগঞ্জ রেলস্টেশনের মাস্টার নূর-নবী জানান, যাত্রীদের অসুবিধার বিষয়টি আমরা বুঝি। প্রয়োজনীয় লোকবলের অভাবে আমাদেরও স্টেশনের কার্যক্রম চালাতে কষ্ট হয়। এসব বিষয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। রেলে নতুন নিয়োগ হলেই আমরা পর্যাপ্ত জনবল পাবো। যাত্রীদেরও আর ভোগান্তি পোহাতে হবে না।