ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আসিয়ান গ্রুপের এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২২  

প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় আসিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. নজরুল উদ্দিন ভূঁইয়াসহ দুজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালত এ পরোয়ানা জারি করেন। বৃহস্পতিবার বিষয়টি ডেইলি বাংলাদেশকে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী মনিরুল ইসলাম মনির।

তিনি বলেন, আমরা আসামি নজরুল ইসলাম ও তার পিএস জাকির হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছিলাম। আদালত সেই আবেদন মঞ্জুর করে আগামী ১ ফেব্রুয়ারি এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

২০২১ সালের ৭ জুন ঢাকা মহানগর হাকিম আদালতে এ মামলা করেন মো. আলী হোসেন। এরপর আদালতে মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিল করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মো. হারুন অর রশীদ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামি নজরুল ইসলাম টাইলস, মারবেল, গ্রানাইট, সুইমিং পুলের ওয়াটার বডি, বোতাম, টাইলস, ফিটিংসসহ অন্যান্য কাজ করার জন্য আলী হোসেনের প্রতিষ্ঠানের প্যাডে এসব জিনিসপত্রের বিবরণ ও মূল্য উল্লেখসহ কোটেশন তৈরি করে ২০১৫ সালের ২৬ নভেম্বর তার প্রতিষ্ঠানে দাখিল করেন। এরপর আসামি নজরুল ইসলাম বাদীর কোটেশন মূল্য পুনর্নির্ধারণ করে কার্যাদেশ দেয়। এরপর একই বছরের ২৮ নভেম্বর থেকে ২০২১ সালের ৩০ এপ্রিল পর্যন্ত আসামি নজরুল ইসলাম তার নিয়ন্ত্রাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কাজ করে তিন কোটি চার লাখ ২৪ হাজার ৭৮৫ টাকা বিল করেন।

এর মধ্যে বিভিন্ন তারিখে আসামি নজরুল ইসলাম এক কোটি ষাট লাখ টাকা পরিশোধ করেন। অবশিষ্ট এক কোটি ৫৪ লাখ ২৪ হাজার ৭৮৫ টাকা না দিয়ে ভুক্তভোগী আলী হোসেনকে হয়রানি করতে থাকেন। ফলে আলী হোসেনের ক্ষুদ্র ব্যবসাপ্রতিষ্ঠানটি চরম আর্থিক অনটনে পড়ে ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছায়। এরপর ২০২১ সালের ৩০ মে এ পাওনা টাকা দাবি করলে আসামি নজরুল ইসলাম ভুক্তভোগী আলী হোসেনের ওপর ক্ষিপ্ত হয়ে তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন এবং নজরুল ইসলামের নির্দেশে তার সহযোগী জাকিরসহ অজ্ঞাত ২/৩ জন তাকে শারীরিকভাবে মারধর করেন। আর জুডিশিয়াল স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর করে নেন।