ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আহতদের দেখতে কুমিল্লায় আসেন রেলমন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ স্টেশনে ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে কুমিল্লায় আসেন রেলমন্ত্রী মো:নুরুল ইসলাম সুজন এমপি। মঙ্গলবার বিকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে এসে আহতদের চিকিৎসার খবর নেন। এ সময় তিনি চিকিৎসাধীন প্রত্যেককে নগদ দশ হাজার টাকা করে তুলে দেন।

মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দুর্ঘটনার খোঁজ খবর রাখছেন। আমরা ঘটনার উৎস এবং যারা এই ঘটনার সাথে জড়িত এসব জানতে পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।একটি তদন্ত কমিটি রেলওয়ে প্রশাসন থেকে, তিনটি রেল মন্ত্রণালয় থেকে, একটি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন থেকে। তদন্ত কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। দুর্ঘটনার জন্য তূর্ণা নিশিথা এক্সপ্রেসের চালককে দায়ীকে করে মন্ত্রী বলেন, উদয়ন এক্সপ্রেসটি লাইন থেকে সরে যাওয়ার আগেই তূর্ণা নিশিথা আঘাত করে। এতেই মূলত দুর্ঘটনাটি ঘটে।

তিনি আরো বলেন, আমরা যতটুকু জেনেছি অন্তত ১৬ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছে। সরকারের পক্ষ থেকে আমরা আহতদের চিকিৎসার খরচ বহন করবো। এছাড়া যারা দুর্ঘটনায় প্রাণ হারানো ব্যক্তির প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে দেয়া হবে। সরকারি খরচেই মৃতদেহগুলো তাদের পরিবার পরিজনদের কাছে পাঠানো হবে।

এ সময় উপস্থিত ছিলেন রেল মন্ত্রণালয়ের সচিব মো:মোফাজ্জল হোসেন,কুমিল্লা জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর,জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মো:আব্দুল্লাহ্ আল মামুনসহ রেলপথ মন্ত্রণালয়ে উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।