ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ইউনিয়ন পরিষদ কার্যালয়ে রাতেও ওড়ে জাতীয় পতাকা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন পরিষদে রাতেও ওড়ে জাতীয় পতাকা। রোববার (৭ আগস্ট) রাত পৌনে আটটার দিকে ওই ইউপি পরিষদে গিয়ে দেখা যায় এমন চিত্র।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কয়েক যুবক ভবনটির সামনের বারান্দায় বসে মোবাইল ফোন নিয়ে ব্যস্ত। কেউ কেউ ভবনের সামনের পুকুর পাড়ে বসে আড্ডা দিচ্ছেন। চোখ ছানাবড়া হয় এত রাতেও ভবনটির সামনে পতাকা উড়তে দেখে। ভেতরে গিয়ে কাজে ব্যস্ত থাকা দুই উদ্যোক্তার কাছে এখনও কেন পতাকা ওড়ানো আছে জানতে চাইলে ভ্যাবাচেকা খান।

স্থানীয়রা জানালেন, বেশ কয়েকদিন যাবতই তারা এমনটি দেখে আসছেন।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গেলে এমন দৃশ্যই চোখে পড়ে। ভবনটির ঠিক সামনে পতাকার জন্য নির্ধারিত স্থানে সেটি টাঙানো আছে। যদিও কোনো অফিসে পতাকা উঠানো নামানো বিষয়ে সরকার সময় নির্ধারণ করে দিয়েছেন। সূর্যাস্তের পর পতাকা টানিয়ে রাখার কোনো নিয়ম নেই। এর ব্যতয় হলে কারাদণ্ড কিংবা অর্থদণ্ডের বিধানও রয়েছে।

রাত আটটার দিকে ওই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গিয়ে কথা হয় উদ্যোক্তা আরিয়ান আহমেদ সুমনের সঙ্গে।

পরিচয় গোপন রেখে এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, পতাকা উঠানো নামানোর জন্য গ্রাম পুলিশকে দায়িত্ব দেওয়া আছে। তবে আজকে কেন নামানো হয়নি জানি না। যাওয়ার সময় না হয় নামিয়ে দিয়ে যাবো।

স্থানীয় একাধিক যুবক জানান, বেশ কয়েকদিন যাবতই তারা দেখছেন এখানে রাতেও পতাকা টাঙিয়ে রাখা হয়। তবে সংশ্লিষ্ট কাউকে তারা বিষয়টি অবগত করেননি বলে জানান।

আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বলেন, আমরা সাধারণত দুপুরের মধ্যে চলে আসি। যে কারণে বিষয়টি খেয়াল করা হয় না। মূলত গ্রাম পুলিশকে দায়িত্ব দেওয়া আছে এ কাজটি করার জন্য। কেন পতাকা নামানো হলো না সে বিষয়টি আমি এখনই জানবো।